সিলেটটুডে ডেস্ক

০২ অক্টোবর, ২০১৯ ১৮:১৭

এনইইউবিতে আরিফ ইকবালের ১ম মৃত্যবার্ষিকী পালিত

বিশিষ্ট শিক্ষানুরাগী, নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর বোর্ড অব ট্রাস্টিজের সেক্রেটারী মরহুম আরিফ ইকবালের ১ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে বুধবার বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ শোকসভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আতফুল হাই শিবলী, নর্থ ইস্ট ইউনিভার্সিটি বোর্ড অব ট্রাস্টিজের সদস্য এডভোকেট এমাদউল্লাহ শহিদুল ইসলাম, প্রফেসর হেনা সিদ্দিকী, মঞ্জুর কে. শাফি চৌধুরী, ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর ড. তোফায়েল আহমদ, প্রায়ত আরিফ ইকবালের পুত্র মাহদীন ইকবাল এবং নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী।

নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর এপ্ল্যায়েড সোসিওলোজী ও সোস্যাল ওয়ার্ক বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ তানভীর আহমেদ চৌধুরীর উপস্থাপনায় অনুষ্ঠানে মরহুম আরিফ ইকবালের বিভিন্ন স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন প্রফেসর ড. তোফায়েল আহমদ, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য এমাদ উল্লাহ শহিদুল ইসলাম, প্রফেসর হেনা সিদ্দিকী ও মঞ্জুর কে. শাফি চৌধুরী, উপস্থিত সকল বক্তাই মরহুম আরিফ ইকবালের মহৎ হৃদয়ের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন এবং তাঁর আত্মার মাগফেরাত কামনা করেন।

প্রয়াত আরিফ ইকবালের পিতা গোলাপগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও  নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী শোকসভা আয়োজনের জন্য সবাইকে ধন্যবাদ জানান এবং মরহুম আরিফ ইকবালের জন্য দোয়া কামনা করেন।

উপাচার্য প্রফেসর ড. আতফুল হাই শিবলী এই বিশ্ববিদ্যালয়ের সকল ক্ষেত্রে মরহুম আরিফ ইকবালের অবদান স্মরণ করে বলেন, তাঁর  মৃত্যুতে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ একজন অত্যন্ত গুরুত্বপূর্ণ এক কর্মীকে হারিয়েছে যার শূন্যস্থান কখনো পুরণ হবে না। তিনি মহান আল্লাহর নিকট তার আত্মার শান্তি কামনা করেন। পরিশেষে দোয়া অনুষ্ঠিত হয়্ । দোয়া পরিচালনা করেন শেখ ছানাউল্লাহ জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা শেখ নাজিম উদ্দিন। উক্ত শোকসভা ও দোয়া মাহফিলে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত