বিনোদন ডেস্ক

২৩ এপ্রিল, ২০১৬ ০২:২৮

তনুকে ছাড়াই মঞ্চে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থিয়েটার

তনুকে ছাড়াই নাটক মঞ্চায়ন করছে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থিয়েটারের নাট্যকর্মীরা। এই থিয়েটারের সঙ্গে যুক্ত ছিলেন সোহাগী জাহান তনু। নির্মমভাবে তাকে হত্যা করা হয়েছে।

রাজধানীর সেগুনবাগিচার জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে শনিবার (২৩ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টায় কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থিয়েটার মঞ্চায় করবে মৈমনসিংহ গীতিকা অবলম্বনে আতিকুর রহমান সুজনের নির্দেশনায় নাটক ‘চান মতির পালা’। পিপলস থিয়েটার আয়োজিত ‘পঞ্চম জাতীয় যুব নাট্য উতসব-২০১৬’-এর উদ্বোধনী সন্ধ্যায় নাটকটি মঞ্চায়ন হবে।

এ প্রসঙ্গে ভিক্টোরিয়া কলেজ থিয়েটারের প্রতিষ্ঠাতা সভাপতি আনোয়ার হোসেন আলম বলেন, ‘ভিক্টোরিয়া কলেজ থিয়েটারের অষ্টম ব্যাচের নাট্যশিল্পী ছিল তনু। গত বছরও আমরা ঢাকায় নাটক মঞ্চায়ন করেছি। সেখানে তনু আমাদের সঙ্গে ছিল। পাষণ্ডরা তনুকে নির্মমভাবে হত্যা করেছে। আমরা তনু হত্যার বিচারের দাবি নিয়ে এবারের প্রদর্শনীটি নিহত তনুকে উৎসর্গ করছি।’

গত ২০ মার্চ (রবিবার) রাতে কুমিল্লা ময়নামতি সেনানিবাসের অলিপুর এলাকায় একটি কালভার্টের কাছ থেকে পুলিশ নিহত তনুর লাশ উদ্ধার করে। এ ঘটনার প্রতিবাদে দেশ-বিদেশে বিক্ষোভ অব্যাহত রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত