সোমবার, , ১৭ ডিসেম্বর ২০১৮ ইং

বিনোদন ডেস্ক

১২ জুলাই, ২০১৮ ০২:২০

চাণক্যের চরিত্রে অজয় দেবগন!

ভারতীয় ইতিহাসে প্রভাবশালী ব্যক্তিরে মধ্যে অন্যতম চাণক্য। খ্রিস্টপূর্ব ৩৭০ অব্দে জন্মগ্রহণকারী চাণক্য কেবল ভালো যোদ্ধাই ছিলেন না, তিনি একই সঙ্গে শিক্ষক, অর্থনীতিবিদ ও রাজ-উপদেষ্টার দায়িত্ব পালন করেছেন। কৌটিল্য নামে পরিচিত চাণক্য চন্দ্রগুপ্ত মৌর্য রাজবংশ প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। চাণক্যনীতি ও অর্থশাস্ত্রের রচয়িতাও ছিলেন তিনি। মহান এ দার্শনিকের জীবনী নিয়ে এবার নির্মাণ হতে যাচ্ছে চলচ্চিত্র।

গতকাল বলিউড তারকা অজয় দেবগন ঘোষণা দিয়েছেন, তার পরবর্তী নতুন কাজ ‘চাণক্য’ বিষয়ে। তিনি টুইটারে লিখেছেন, ভারতীয় ইতিহাসের অন্যতম গুরুত্বপূর্ণ দার্শনিককে নিয়ে তৈরি চলচ্চিত্রও ‘চাণক্য’তে অভিনয়ের জন্য অপেক্ষা করছি। নিরাজ পাণ্ডে পরিচালিত এ চলচ্চিত্র দার্শনিক, রাজনৈতিক চিন্তাবিদ, অর্থনীতিবিদ, রাজ-উপদেষ্টা ও পণ্ডিত চাণক্যের জীবন ও শিক্ষার ওপর ভিত্তি করে নির্মিত হবে।

এক বিবৃতিতে এ চলচ্চিত্র প্রসঙ্গে অজয় দেবগন বলেন, আমি সত্যিই চাণক্যতে কাজ করতে আগ্রহী। নিরাজ পাণ্ডের কাজ আমি খুব কাছ থেকে নিরীক্ষণ করেছি এবং আমি জানি, নিরাজ গল্পটি সুস্পষ্টতা ও আবেগ দিয়েই উপস্থাপন করার চেষ্টা করবেন, যা আসলেই বলা দরকার।

যদিও প্রযোজনা প্রতিষ্ঠান রিলায়েন্স এন্টারটেইনমেন্ট চাণক্য চলচ্চিত্র সম্পর্কে এখনো তেমন কিছু জানায়নি। তবে চাণক্য চলচ্চিত্র বিষয়ে মন্তব্য রাখতে গিয়ে নিরাজ বলেন, চাণক্য আমার জন্য আবেগ ও উত্তেজনাপূর্ণ একটি কাজ এবং আমি নিশ্চিত যে, দর্শক দূরদর্শী প্রতিভাসম্পন্ন চরিত্রে অজয়কে পছন্দ করবে।

নিরাজ পাণ্ডে স্পেশাল ২৬, এ ওয়েডনেসডে, বেবি ও রুস্তমসহ অন্যান্য ছবির জন্য বেশ পরিচিত নাম। অন্যদিকে অজয় দেবগন প্রশংসা কুড়িয়েছেন টোটাল ধামাল, গোলমাল: ফান আনলিমিটেড, গোলমাল ৩ চলচ্চিত্রে রূপদান করে।

আপনার মন্তব্য

আলোচিত