রবিবার, , ১৬ ডিসেম্বর ২০১৮ ইং

বিনোদন ডেস্ক

০৩ আগস্ট, ২০১৮ ০১:৪৫

রাস্তায় নেমেছেন তারকারাও

রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকায় বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনার প্রতিবাদে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। তাদের আন্দোলনের সমর্থন করেছে সারা দেশের মানুষ। তাদের সঙ্গে মাঠে নামতে শুরু করেছেন সাধারণ মানুষও। তারকারাও সোচ্চার হয়েছেন আন্দোলনের শুরুর দিন থেকেই। বুধবার থেকেই মাঠে নামতে শুরু করেছেন তারকারা। ফেসবুক লাইভ ও স্ট্যাটাসের মাধ্যমেও চলছে প্রতিবাদ।

বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশের এক ঝাঁক শিল্পী, কলা কুশলী রাস্তার নিরাপত্তার দাবীতে যে আন্দোলন চলছে তার সাথে সংহতি প্রকাশের জন্য উত্তরা হাউজ বিল্ডিং চৌরাস্তায় মিলিত হয়েছেন। শিক্ষার্থীদের কাঁধে কাঁধ মিলিয়ে নিরাপদ সড়কের দাবি তুলেছেন তারাও। রাস্তায় দেখা গেল লুৎফর রহমান জর্জ, মুনিরা মিঠু, ঊর্মিলা শ্রাবন্তী কর, নির্মাতা সকাল আহমেদ, চয়নিকা চৌধুরী, নাদিয়া আহমেদ, শবনম ফারিয়াসহ আরও অনেককেই। নির্মাতা পিকলু চৌধুরীর ফেসবুকে পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে রাস্তায় আন্দোলন শিক্ষার্থীদের সঙ্গে তারকাদের।

প্রতিবাদে নেমে আসা ছাত্রের উপর গাড়ি চালিয়ে দেওয়া, অবরোধকালে কলেজছাত্রের মাথা ফাটিয়ে দেওয়া, কুমিল্লায় শিক্ষার্থীদের ওপর ট্রাক উঠিয়ে ছাত্রী হত্যা এসব ঘটনায় ক্ষুব্ধ সারাদেশের মানুষ। ক্ষোভের আগুন জ্বলছে মানুষের মাঝে। গতকাল বুধবার রাজধানীর উত্তরায় আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে রাস্তায় নেমে মিছিল করেছেন অভিনয়শিল্পী তৌসিফ মাহবুব, জাকিয়া বারী মম, নাজিয়া হক অর্ষা, নওশীন নাহরিন মৌ, নাদিয়া আহমেদ, নাবিলা ইসলাম, তানজিম হাসান অনিকসহ আরও অনেকে।

অভিনেতা তৌসিফ মাহবুব ফেসবুকে তার একটি পোস্টে লিখেন, ‘নেমেছিলাম ছোট ভাইদের সাথে, হাঁটলাম, স্লোগান দিলাম, ভিজলাম, আন্দোলন শেষ করে শুটিংয়ে ফিরলাম। আমি কোনো ফেসবুক সেলেব্রিটি না তাই ভিডিও বা ছবি তোলার ইচ্ছা বা প্রয়োজন হয় নাই। আমার আজকের অভিজ্ঞতা থেকে লিখছি: কোনো ছাত্র ভাংচুর করছে না। করছে কিছু ছেলে পেলে যাদের দেখে আমার স্কুল-কলেজে পড়ে বলে মনে হয়নি। কিছু পুলিশের লাইসেন্স নেই। হতাশ হইনি, জানতাম তো। পুলিশ বিনা কারণে কাউকে কিছু করছে না, এবং আমাকে দিয়ে আজকের উত্তরার আন্দোলন শেষ করার ঘোষণা দেওয়ালো, কই আমাকে তো এরেস্ট করল না? কয়েকজন মায়েদের দেখলাম এই ভিড়ে বাচ্চাদের খাবার ও পানি দিচ্ছে। স্কুল-কলেজের ছোট ভাইদের দেখে বুঝলাম দেশটা গোল্লায় যাবে না, ভবিষ্যৎ উজ্জল। ছোট ভাই ও বোনেরা প্রমিস কাল আন্দোলন চললে আমি আবার নামব, স্লোগান দেব, রোদে পুড়ব, বৃষ্টিতে ভিজব আর তোমাদের থেকে শিখব কীভাবে দেশ চালাতে হয়।’

রাস্তায় আন্দোলন রত মানুষের ভিড় বাড়তেই আছে। শিক্ষার্থীরা পণ করেছে রাস্তা নিরাপদ না করে তার ঘরে ফিরবে না। সড়ক দূর্ঘটনায় মৃত্যুর সংবাদ আর শুনতে চায় না কেউ।

আপনার মন্তব্য

আলোচিত