সিলেটটুডে ডেস্ক

০৯ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:৩৪

ক্ষোভ থেকে দেশ ছাড়িনি: অঞ্জু

কোনও ক্ষোভ থেকে নয় বরং দুইদিনের জন্য ভারতে গিয়ে আর বাংলাদেশে ফিরে আসতে পারেননি বলে জানিয়েছেন আশি ও নব্বইয়ের দশকের জনপ্রিয় চিত্রনায়িকা অঞ্জু ঘোষ।

রোববার বিকেলে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যালয়ে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা জানান।

অঞ্জু ঘোষ বলেন, ‘কারও ওপর ক্ষোভ থেকে দেশ ছাড়িনি। দুই দিনের জন্য গিয়েছিলাম। ওখানে গিয়ে এমন ফেঁসে গেলাম, আর আসতে পারিনি।’

১৯৮৯ সালে মুক্তি পাওয়া ‘বেদের মেয়ে জোসনা’ ছবিতে একসঙ্গে অভিনয় করেন ইলিয়াস কাঞ্চন ও অঞ্জু ঘোষ। তোজাম্মেল হক বকুল পরিচালিত ছবিটির ব্যবসার রেকর্ড এখনও পর্যন্ত ভাঙতে পারেনি আর কোনও চলচ্চিত্র। হঠাতই ভারতে যাওয়ার পর এখন স্থায়ীভাবে সেখানেই বাস করছেন এই নায়িকা।

রোববার চলচ্চিত্র শিল্পী সমিতির আজীবন সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করে সম্মানিত করা হয় নায়িকাকে। এ সময় অঞ্জু ঘোষের পাশে উপস্থিত ছিলেন নায়ক ইলিয়াস কাঞ্চন।

অনুষ্ঠানে অঞ্জু ঘোষকে প্রশ্ন করা হয়, কোনও অভিমানে দেশ ছেড়েছিলেন কিনা? তিনি বলেন, আমি আবারও বলছি, কোনও ক্ষোভ থেকে আমি সেখানে যাইনি। গিয়েছিলাম বেড়াতে। তারপর ওখানে ছবিতে কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়ি, আর ফেরা হয়নি।

অঞ্জু ঘোষ বলেন, আমি যখন এই ইন্ডাস্ট্রিতে এসেছিলাম, তখন ক্লাস নাইনে পড়তাম। এই এফডিসি তখন কী জমজমাট ছিল! তখন পুরো এফডিসি জুড়ে কী ব্যস্ততা ছিল! এটাই ছিল আমাদের‍ ঘরবাড়ি। এটাই ছিল সংসার। কিন্তু এবার এসে হতাশ হয়েছি। সব পাল্টে গেছে।

এক সময়ের জনপ্রিয় এ নায়িকা বলেন, আপনারা যে আমাকে এখনো মনে রেখেছেন, আমি সত্যিই দারুণ খুশি হয়েছি। সবার ভালোবাসা দেখে বারবার আমার চোখ ভিজে যাচ্ছে।

অঞ্জু ঘোষের হাতে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির আজীবন সদস্যপদের চিঠি তুলে দেন সংগঠনটির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান।

আপনার মন্তব্য

আলোচিত