বুধবার, ২০ নভেম্বর ২০১৯ ইং

বিনোদন ডেস্ক

১৪ আগস্ট, ২০১৯ ১৬:২২

পাকিস্তানে গান গেয়ে ভারতে নিষিদ্ধ মিকা সিং

বেশ বোকামিই করে ফেললেন ভারতীয় সংগীতশিল্পী মিকা সিং। সময় ও পরিস্থিতি না বুঝে গান গাইলেন পাকিস্তানের সাবেক রাষ্ট্রপতি জেনারেল পারভেজ মোশাররফের ঘনিষ্ঠ এক কোটিপতি ব্যবসায়ীর মেয়ের বিয়েতে। পরিণতি যা হওয়ার তা–ই হয়েছে। এ ঘটনায় তোলপাড় হলো এবং বিপাকে পড়লেন তিনি।

মিকা সিংকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিল অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন।

তারা বিবৃতি দিয়ে জানিয়েছে, ফিল্ম প্রোডাকশন হাউস, মিউজিক কোম্পানি ও অনলাইন মিউজিক কনটেন্ট প্রোভাইডাররা মিকাকে বয়কট করছে।

এখানে শেষ না, কোনো ভারতীয় শিল্পী বা আয়োজক যাতে মিকা সিংয়ের সঙ্গে কাজ না করে, সেদিকে নজর রাখা হবে। নির্দেশ না মানলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টাইমস সূত্র জানায়, ৪২ বছরের মিকা সিং তাঁর দল নিয়ে করাচি যান। ৮ আগস্ট বিয়ের অনুষ্ঠানে গান করেন। এই ঘটনা সামনে আসে যখন বিয়েতে আমন্ত্রিত কয়েকজন অতিথি মিকা সিংয়ের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড করেন।

কাশ্মীর নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে যখন উত্তেজনা ও ঠান্ডা যুদ্ধ চরমে, তখন মিকার করাচিতে গান গাওয়া মেনে নিতে পারেননি অনেকেই। শুধু ভারতে নয়, পাকিস্তানেও এ নিয়ে জটিলতা তৈরি হয়েছে। পাকিস্তানের বিরোধী নেতা সাঈদ খুরশিদ শাহ প্রতিবাদ করেছেন, ভারতের সঙ্গে পাকিস্তানের সম্পর্কের এই তিক্ত সময়ে মিকা সিংসহ আরও ১৪ জন পাকিস্তান আসার জন্য নিরাপত্তা ছাড়পত্র ও ভিসা পাওয়া বিস্ময়কর। জানা গিয়েছে, এই অনুষ্ঠানের জন্য দেড় লাখ মার্কিন ডলার, ভারতীয় মুদ্রায় যা ১ কোটির বেশি পারিশ্রমিক নিয়েছেন।

এর আগে গত বছরের ডিসেম্বরে মিকা সিংকে দুবাই পুলিশ গ্রেপ্তার করেছিল। সেবার মিকার বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ করে ব্রাজিলের ১৭ বছরের এক মডেল। সে অভিযোগ করেছে, মিকা সিং তাকে আপত্তিকর মেসেজ ও অশ্লীল ছবি পাঠিয়েছেন।

বলিউডে একের পর এক হিট গান দিয়ে অল্প সময়ে পরিচিতি পান মিকা সিং। তিনি ভারতের পশ্চিম বাংলার দুর্গাপুরে জন্মগ্রহণ করেন। তাঁর হিন্দি ও বাংলা জনপ্রিয় গানের মধ্যে ‘সিং ইজ কিং’, ‘মউজা হে মউজা’, ‘ইবনে বতুতা’, ‘ধান্নো’, ‘ঢিঙ্কা চিকা’, ‘দেশি বিট’, ‘পুঙ্গি’, ম্যাড আই অ্যাম ম্যাড’, ‘তুই আমার হিরো’, ‘রানি তু মে রাজা’ অন্যতম।

আপনার মন্তব্য

আলোচিত