বুধবার, ২৬ জুন ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

২৫ মে, ২০১৯ ১৬:৪২

খুশকি দূর করেত লেবুর ৬টি হেয়ার প্যাক

লেবুর অ্যাসিডিক উপাদান খুশকি দূর করতে অনন্য। খুশকির জন্য দায়ী ব্যাকটেরিয়া দূর করার পাশাপাশি চুল মজবুত ও ঝলমলে করে লেবু। জেনে নিন খুশকিমুক্ত চুলের জন্য কীভাবে লেবুর হেয়ার প্যাক তৈরি ও ব্যবহার করবেন।

লেবু ও আপেল সিডার ভিনেগার
৪ টেবিল চামচ আপেল সিডার ভিনেগারের সঙ্গে ২ টেবিল চামচ লেবুর রস মিশিয়ে নিন। মিশ্রণটি তুলার সাহায্যে মাথার পুরো ত্বকে লাগান। ২০ মিনিট অপেক্ষা করে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুইবার ব্যবহার করলে দূর হবে খুশকি।

আমন্ড অয়েল ও লেবুর রস
৪ টেবিল চামচ আমন্ড অয়েলের সঙ্গে ২ টেবিল চামচ লেবুর রস মিশিয়ে নিন। মিশ্রণটি চুলের গোড়ায় ম্যাসাজ করুন। ১৫ থেকে ৩০ মিনিট অপেক্ষা করে ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

অ্যালোভেরা ও লেবুর রস
২ টেবিল চামচ অ্যালোভেরা জেলের সঙ্গে ২ টেবিল চামচ লেবুর রস মিশিয়ে চুলের গোড়ায় ঘষে ঘষে লাগান। ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে। সপ্তাহে দুইবার ব্যবহার করুন।

আমলকীর রস ও লেবু
আমলকীর রসের সঙ্গে সমপরিমাণ লেবুর রস মিশিয়ে তুলা ভিজিয়ে মাথার ত্বকে লাগান। ৩০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন। ৩ দিনে একবার ব্যবহার করুন এই হেয়ার প্যাক।

ডিম ও লেবু
১টি ডিম ফেটিয়ে ১ টেবিল চামচ লেবুর রস মিশিয়ে চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগান। ৩০ মিনিট পর মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। এটি খুশকি দূর করার পাশাপাশি চুল ঝলমলে করবে।  

বেকিং সোডা ও লেবুর রস
লেবুর রসের সঙ্গে পরিমাণ মতো বেকিং সোডা মিশিয়ে পাতলা পেস্ট তৈরি করুন। চুলের গোড়ায় লাগিয়ে কিছুক্ষণ অপেক্ষা করে ধুয়ে ফেলুন।

তথ্য: স্টাইল ক্রেজ

আপনার মন্তব্য

আলোচিত