সিলেটটুডে ডেস্ক

২২ আগস্ট, ২০১৯ ২০:১৩

গাঙচিলের ককপিটে প্রধানমন্ত্রী

ককপিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা- ফোকাস বাংলা

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া বোয়িং (৭৮৭-৮) ড্রিমলাইনার গাঙচিল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর বিমানটি ঘুরে দেখেন প্রধানমন্ত্রী, এবং এক পর্যায়ে বিমানের ককপিটে গিয়ে বসেন তিনি। সেখানে কিছু সময় কাটিয়ে বের হয়ে আসেন তিনি।

বৃহস্পতিবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফিতা কেটে আনুষ্ঠানিক গাঙচিল উদ্বোধন ঘোষণা করেন তিনি।

নতুন এই উড়োজাহাজের ককপিটে বসা প্রধানমন্ত্রীর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও ভাইরাল হয়েছে। সেখানে অনেক ব্যবহারকারী লিখেন, প্রধানমন্ত্রীকে সবখানেই মানায়।

এদিকে, বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার নতুন এই উড়োজাহাজ সম্পর্কে বলেন, এই উড়োজাহাজ দিয়ে প্রাথমিকভাবে ঢাকা-আবুধাবি রুটে ফ্লাইট পরিচালনা করা হবে।

বিমান কর্মকর্তারা জানান, গত ২৫ জুলাই উড়োজাহাজটি সিয়াটল থেকে ঢাকায় নিয়ে আসা হয়। 'গাঙচিল' যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমানে ড্রিমলাইনার উড়োজাহাজের সংখ্যা দাঁড়াল তিনটিতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পছন্দে উড়োজাহাজটির নামকরণ করা হয়েছে 'গাঙচিল'।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২০০৮ সালে যুক্তরাষ্ট্রের উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং কোম্পানির সঙ্গে ১০টি নতুন উড়োজাহাজ কেনার জন্য ২১০ কোটি মার্কিন ডলারের চুক্তি করে।

ওই চুক্তির আওতায় এরই মধ্যে বহরে যুক্ত হয়েছে ছয়টি উড়োজাহাজ। বাকি চারটি হলো বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার। এর মধ্যে তিনটি বিমান বহরে যুক্ত হলো। বাকি একটি চলতি বছরের সেপ্টেম্বরে আসবে বলে বিমান কর্মকর্তারা জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত