নিজস্ব প্রতিবেদক

১৯ নভেম্বর, ২০১৫ ১৫:২৫

হরতালে রাজপথে আওয়ামী লীগ, দেখা নেই জামায়াতের

হরতাল ডাকলে সিলেটে মাঠে নেই জামায়াত-শিবির। বরং সকাল থেকে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের দখলে ছিলো নগরীর রাজপথ। দুপুরে হরতালের বিরুদ্ধে মিছিল করে আওয়ামী লীগ।

যুদ্ধাপরাধের অপরাধে চূড়ান্ত রায়ে দলের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের ফাঁসি বহাল রাখায় আজকের সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করে জামায়াত-শিবির। হরতাল চলকালে দুপুর পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নগরীর বিভিন্ন মোড়ে কড়া অবস্থানে রয়েছে আইনশঙ্খলা বাহিনী।

হরতালে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। তবে কমদতলী বাস টার্মিনাল থেকে দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। দোকানপাট খোলা থাকলেও অভিজাত বিপনী বিতানগুলো বন্ধ রয়েছে।

হরতাল চলাকালে সিলেট নগরীর কোথাও জামায়াত-শিবিরকে শোডাউন বা পিকেটিং করতে দেখা যায়নি। অন্যান্যবারের মতো আজ বৃহস্পতিবারও হরতালে মাঠে নামেনি সংগঠনটির নেতাকর্মীরা।

সকালে পাঠানটুলায় ঝটিকা অভিযান চালিয়ে শিবির নেতাকর্মীরা একটি সিএনজি অটোরিকশা ভাঙচুর করে পালিয়ে যায়। এরপর আরও কোথাও তাদেরকে প্রকাশ্যে দেখা যায়নি।

হরতালের বিরুদ্ধে সকাল থেকে নগরীতে খন্ড খন্ড মিছিল করে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠন। খন্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা নগরীর কোর্ট পয়েন্টে সমবেত হয়। সেখান থেকে দুপুরে হরতালের বিরুদ্ধে বিশাল মিছিল করে সংগঠনটি। মিছিলটি নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। মিছিলে জেলা ও মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত