সিলেটটুডে ডেস্ক

১৯ নভেম্বর, ২০১৫ ২৩:১১

বিএনপির সংবাদ সম্মেলনে সাকা’র পক্ষে সাফাই

বিএনপির সংবাদ সম্মেলনে যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরীর (সাকা চৌধুরী) পক্ষে সাফাই গেয়ে দাবি করা হয়েছে সালাউদ্দিন কাদের চৌধুরী ন্যায় বিচার পাননি, তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার।

গত বুধবার (১৮ নভেম্বর) সালাউদ্দিন কাদের চৌধুরীর রিভিউ আবেদন খারিজ করে মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

ওইদিন বিএনপি কোনো প্রতিক্রিয়া না জানালেও বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দলের পক্ষে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে কথা বলেন বিএনপি’র মুখপাত্র ড. আসাদুজ্জামান খান রিপন।

তবে প্রথমেই খালেদা জিয়ার দেশে ফেরার প্রসঙ্গে বলেন, দেশের রাজনৈতিক সংকট বিবেচনা করে তিনি তার সম্পূর্ণ চিকিৎসা সম্পন্ন না করে তিনি দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন। আগামী ২১ নভেম্বর এমিরেন্স এয়ারলাইন্সের ফ্লাইট যোগে তিনি ইনশাল্লাহ দেশে প্রত্যাবর্তন করবেন।

বিএনপি মুখপাত্র বলেন, ‘বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী ন্যায় বিচার পাননি। তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার।

রিভিউয়ে তার আবেদনের বিষয়গুলো বিবেচনায় নিলে তার ফাঁসি হতো না উল্লেখ করে তিনি বলেন, ‘সালাউদ্দিন কাদের চৌধুরী তিনি অপরাধী নন, তিনি অপরাধ করেননি। এটার বিষয়ে তিনি তার বক্তব্য তুলে ধরেছিলেন এবং তার দালিলিক প্রমাণও তুলে ধরেছিলেন।

আমরা খুশি হতাম, দেশের মানুষ খুশি হতো, যদি সেই বিষয় গুলোকে বিবেচনায় নেওয়া হতো। সালাউদ্দিন কাদের চৌধুর ওই সময়ে দেশে ছিলেননা এবং তার পক্ষে ওই সকল অপরাধ সংগঠন করা সম্ভব ছিলোনা। সেটার প্রমাণ হতে পারতো।

আজকে যে ফাঁসির আদেশ হয়েছে, সেটাতে তাকে নিপতিত হতে হতো না। আমরা মনেকরি, সালাউদ্দিন কাদের চৌধুরীর যে রাজনৈতিক পরিচয় সেটার কারণে মার্সি পিটিশনের শিকার হয়েছেন।

বুধবার যুদ্ধাপরাধে মৃত্যুদণ্ড প্রাপ্ত সালাউদ্দিন কাদের চৌধুরীর রিভিউ আবেদন খারিজ হয়। কিন্তু দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী পর্যায়ের এই নেতার রিভিউ বাতিলের দিন তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া জানায়নি বিএনপি।

আপনার মন্তব্য

আলোচিত