নিউজ ডেস্ক

০৪ জানুয়ারি, ২০১৫ ০১:১২

"গৃহবন্দী" হচ্ছেন খালেদা, পার্টি অফিসে তালা!

বেগম খালেদা জিয়ার ‘গৃহবন্দী’ অবস্থা, রুহুল কবীর রিজভীর পুলিশ প্রহরায় হাসপাতালে ভর্তি, মির্জা ফখরুল ইসলাম আলমগিরের ‘আত্মগোপন’

বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় জোটনেত্রি বেগম খালেদা জিয়াকে কার্যত ‘গৃহবন্দী’ করে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী। রোববার (৪ জানুয়ারি) রাতে তাঁর গুলশান কার্যালয়ের আশপাশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। গ্রেফতারের আশঙ্কা না থাকলেও তাঁকে ৫ জানুয়ারি পর্যন্ত ‘গৃহবন্দী’ করে রাখা  হতে পারে। বিএনপি চেয়ারপাসনের গুলশান অফিস ও বাসভবনের আশপাশে পুলিশী নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে।

এদিকে, বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীকে গভীর রাতে হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। শনিবার রাতে রিজভী হঠাৎ অসুস্থ হয়ে পড়লে পুলিশ প্রহরায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রিজভী গ্রেফতার, নাকি অসুস্থ- এ নিয়ে নানা মহলে নানা আলোচনা। রিজভীকে নিয়ে যাওয়ার পর বিএনপির কেন্দ্রিয় কার্যালয়ে ঝুলছে তালা।

বেগম খালেদা জিয়ার ‘গৃহবন্দী’ অবস্থা, রুহুল কবীর রিজভীর পুলিশ প্রহরায় হাসপাতালে ভর্তি এবং হঠাৎ করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগিরের ‘আত্মগোপন’ অবস্থায় ভাবিয়ে তুলেছে বিএনপির নেতাকর্মিদের যারা প্রস্তুতি নিচ্ছিলেন ৫ জানুয়ারির বিএনপি ঘোষিত ‘গনতন্ত্র হত্যা দিবস’ পালনে।

এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) বিএনপিকে অনুমতি দেয়নি সোহরাওয়ার্দি উদ্যানে মহাসমেবেশের।

আপনার মন্তব্য

আলোচিত