সিলেটটুডে ডেস্ক

১১ জানুয়ারি, ২০১৭ ১৩:৪৮

বিএনপি ক্ষমতায় গেলে ঢাকার নাম বদলে রাখবে ‘জিয়া সিটি’

ফাইল ছবি

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বিএনপি ক্ষমতায় গেলে রাজধানী ঢাকার নাম পরিবর্তন করে জিয়া সিটি করা হবে। এছাড়া গোপালগঞ্জের নাম পরিবর্তন করে মুজিবনগর করা হবে বলেও ঘোষণা দেন তিনি।

বুধবার (১১ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ডেমোক্রেটিক মুভমেন্ট এর আয়োজনে ‘ষড়যন্ত্র ও ওয়ান ইলিভেনের সরকার’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, আওয়ামী লীগ সরকার পিরোজপুর জেলার জিয়ানগর উপজেলার নাম পরিবর্তন করে ইন্দুরকানী করেছে। ইন্দুরকানী কি জিয়াউর রহমানের চেয়ে বেশি সম্মানিত ব্যক্তি? আপনারা গোপালগঞ্জের নাম পরিবর্তন করে মুজিবনগর করছেন না কেন?

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা শেখ মুজিবুর রহমানকে জাতির জনক বলেন, বঙ্গবন্ধু বলেন। অথচ তাঁর জন্মস্থানের নাম রাখলেন গোপালের নামে। গোপালগঞ্জের নাম পরিবর্তন করে মুজিবনগর করার জন্য আপনাদেরকে আমরা প্রস্তাব দেবো। আলোচনা করে নাম পরিবর্তন করবো।

ঢাকার নাম পরিবর্তন করে জিয়া সিটি করা হবে জানিয়ে তিনি বলেন, যেসব স্থানে জিয়াউর রহমানের নাম মুছে ফেলা হয়েছে, বিএনপি ক্ষমতায় আসলে এসব নাম যথাযথভাবে প্রতিস্থাপন করা হবে।

গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য প্রসঙ্গে দুদু বলেন, আপনি (শেখ হাসিনা) বলেছেন আগুন যারা দিয়েছে তাদের বিচার হবে গণআদালতে। এই বক্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ দেবো। গণআদালত মানে স্বচ্ছ নির্বাচন। ওখানে বিচার হবে, আমরা সঠিক নাকি আপনারা সঠিক।

ডেমোক্রেটিক মুভমেন্ট এর শাহাদাত হোসেন সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদালয়ের সাবেক উপাচার্য এমাজউদ্দিন আহমেদ।

আপনার মন্তব্য

আলোচিত