নিউজ ডেস্ক

২০ মে, ২০১৫ ১৭:৩৯

ফখরুলের জামিন-রিমাণ্ড উভয় আবেদনই নামঞ্জুর

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পক্ষ থেকে জামিন আবেদন করা হয়েছিল আর পুলিশের পক্ষ থেকে রিমান্ড, শুনানির পর উভয় আবেদনই নামঞ্জুর করেছেন আদালত। রিমান্ড নামঞ্জুর করলেও কারাফটকে জিজ্ঞাসাবাদের জন্যে আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (২০ মে) সকালে ঢাকার মুখ্য মহানগর হাকিম অশোক কুমার দত্ত এ আদেশ দেন।

পল্টন থানায় দায়ের করা নাশকতার তিন মামলায় রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। একই সঙ্গে তদন্তকারী কর্মকর্তা চাইলে ২৩ মে’র মধ্যে মির্জা ফখরুলকে কারাফটকে জিজ্ঞাসাবাদ করতে পারবেন।

সকালে আদালতে হাজির করা হয় মির্জা ফখরুল ইসলামকে। তিন মামলায় পুলিশ ফখরুলের ৩০ দিনের রিমান্ড আবেদন করে। অন্যদিকে, ফখরুলের পক্ষের আইনজীবীরা তার জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত ওই রায় দেন।

গত ৬ জানুয়ারি জাতীয় প্রেসক্লাব থেকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আটক করে পুলিশ। এর আগে ৪ জানুয়ারি ককটেল বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের অভিযোগে পল্টন থানায় মির্জা ফখরুলের বিরুদ্ধে মামলা করা হয়।

গত ৫ জানুয়ারি পল্টন থানায় দায়ের করা দুই মামলার এজহারে বলা হয়, ফখরুল এবং অন্য ২৮ বিএনপি নেতা-কর্মী গুলিস্থানের বঙ্গবন্ধু হর্কাস মার্কেটের সামনে বাস পুড়ান। অন্য মামলায় একই দিন ফকিরাপুল এলাকায় পুলিশের একটি মোটর সাইকেলে আগুন দেওয়ার অভিযোগ আনা হয়েছে ফখরুলসহ ৫০ জনের বিরুদ্ধে। তৃতীয় মামলার এজাহারে বলা হয়, ৬ জানুয়ারি পুরানা পল্টনে বিআরটিসির বাসে আগুন দিয়ে ক্ষতি সাধন করেন আসামিরা। এ মামলার আসামি ফকরুলসহ ৩৪ জন।

উল্লেখ্য, বিএনপির এ নেতার বিরুদ্ধে ৮০টির মতো মামলা রয়েছে। এর মধ্যে চারটি বিচারের পর্যায়ে গেছে।

আপনার মন্তব্য

আলোচিত