সিলেটটুডে ডেস্ক

০৭ এপ্রিল, ২০১৮ ১৮:১৪

আমরা নেত্রীকে এই লেবাসে কখনও দেখিনি: রিজভী

স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় নেওয়াকে ‘নাটক’ আখ্যা দিয়েছে বিএনপি। দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন চিকিৎসার নামে তাকে হেনস্তা করা হয়েছে।

রিজভী খালেদা জিয়ার পরণের পোশাকের প্রসঙ্গ এনে বলেছেন, “আমাদের প্রিয়নেত্রীকে তো কখনও এই লেবাসে দেখিনি। একজন ধর্মপ্রাণ মুসলিম নারী হিসেবে ৩০/৩২ বছর ধরে তিনি শাড়ির ওপর চাদর অথবা ওড়না পরিধান করেন। আজকে সেটি পরিধান করারও সুযোগ দেওয়া হয়নি।”

“শুধু তাই নয় দেশনেত্রীকে একরকম জোর করেই গাড়িতে উঠিয়ে হাসপাতালে আনা হয়েছে। কোনো চিকিৎসাই সেখানে তাকে দেওয়া হয়নি।”

“সুচিকিৎসার অভাবে দেশনেত্রীর কোনো ক্ষতি হলে এর দায় সরকারকেই নিতে হবে,” বলেন রিজভী।

জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় কারাবন্দি খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে শনিবার (৭ এপ্রিল) বিএসএমএমইউ হাসপাতালে নেওয়া হয়। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, সেখানে বিএনপি চেয়ারপারসনের পছন্দের চিকিৎসরাই তাকে দেখেছেন।

কারাবন্দি খালেদা জিয়ার সুচিকিৎসার দাবি জানিয়ে আসছিল বিএনপি; তার ব্যক্তিগত চিকিৎসকদের চিকিৎসার সুযোগ দেওয়ার দাবিও জানিয়ে আসছে তারা।

হাসপাতাল থেকে খালেদাকে কারাগারে ফেরত নেওয়ার কয়েক ঘণ্টা পর নয়া পল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে প্রতিক্রিয়া জানান রিজভী।

তিনি বলেন, “দেশনেত্রীর আজকে চিকিৎসার কিছুই হয়নি। শুধু হেনস্তা করা হল, হয়রানি করা হল।

“শুধু মানসিকভাবে, শারীরিকভাবে কষ্ট দেওয়ার জন্য সরকার এই নাটকটি করেছে, এই বায়স্কোপটি করেছে, এই প্রহসন করেছে।”

বিএসএমএমইউ হাসপাতালে খালেদা জিয়াকে নেওয়ার সময়ে উপস্থিত নেতা-কর্মীদের উপর পুলিশি হামলা ও সেখান থেকে ১৩ জনকে আটকের নিন্দাও জানান তিনি।

সংবাদ সম্মেলনে রিজভীর সঙ্গে ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম, শাহাজাদা মিয়া, হাবিবুর রহমান হাবিব, অধ্যাপক সিরাজউদ্দিন আহমেদ, অধ্যাপক আব্দুল কুদ্দুস, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মীর ফাওয়াজ হোসেন শুভ, সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম বাচ্চু, রফিকুল ইসলাম, জাহানারা বেগম, ডা. সাইফউদ্দিন নিছার আহমেদ, ডা. মোফাখারুল ইসলাম রানা, ডা. জাহেদুল কবির, ডা. মো. জাফর ইকবাল, ডা. ওয়াসি খান জনি, ডা. মো. হুমায়ুন কবির প্রিন্স প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত