সংবাদ বিজ্ঞপ্তি

২৪ জুন, ২০১৮ ১৬:৫৬

গুলি, টিয়ারশেল নিক্ষেপ ও গ্রেপ্তারের প্রতিবাদে সিলেট ছাত্রদলের নিন্দা

বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদিরের বাসভবনে এবং ছাত্রদল নেতাকর্মীদের উপর পুলিশের গুলি ও টিয়ারশেল নিক্ষেপ এবং নেতাকর্মীদের গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট জেলা ও মহানগর ছাত্রদল।

রোববার (২৪ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানান তারা।

বিবৃতিতে সিলেট জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জ্যোতি এষ, জেলার ছাত্রদলের সাধারণ সম্পাদক দিলোয়ার হোসেন দিনার ও মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসান বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে বর্তমান সরকার কারান্তরীণ অবস্থার বিনা চিকিৎসায় হত্যার গভীর ষড়যন্ত্র করছে। তাঁর সুচিকিৎসা ও নি:শর্ত মুক্তির দাবিতে ছাত্রদলের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের নগ্ন হামলা, গুলিবর্ষণ ও টিয়ারশেল নিক্ষেপের মধ্যে দিয়ে আওয়ামী লীগের চিরাচরিত চরিত্র ফুটে উঠেছে। এ সময় আওয়ামী পুলিশ বাহিনী বিএনপি চেয়ারপার্সন উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদিরের বাসভবনে হামলা, গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। পুলিশ ছাত্রদল নেতাকর্মীদের পঙ্গু ও হত্যা করার জন্য ৭১ রাউন্ড গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে, যা সমগ্র সিলেটবাসী ও গণমাধ্যমকর্মীরা অবলোকন করেছেন। আওয়ামী পুলিশ সিলেট শান্তিপূর্ণ রাজনৈতিক পরিবেশ নষ্ট করতে চায়। দলের শীর্ষ নেতার বাসভবনে পুলিশি হামলা সিলেটের রাজনীতির জন্য অশনি সংকেত।

নেতৃবৃন্দ হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা ও আটককৃত নেতাকর্মীদের আবিলম্বে নি:শর্ত মুক্তির দাবি জানান এবং গুলিবিদ্ধ ও আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করেন।

আপনার মন্তব্য

আলোচিত