সিলেটটুডে ডেস্ক

০৬ সেপ্টেম্বর, ২০১৮ ২২:৫৩

‘স্লোগান দিলেই বঙ্গবন্ধুর সৈনিক হওয়া যায় না’

শুধু স্লোগান দিলেই বঙ্গবন্ধুর সৈনিক হওয়া যায় না। তার যে নীতি-আদর্শ, দুঃখী মানুষের মুখে হাসি ফুটানো- সে লক্ষ্যে কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।  

এম আব্দুর রহিমের মতো পরিক্ষিত সহকর্মীরা যেমন বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের জন্য কাজ করেছেন তেমনি বঙ্গবন্ধুর প্রতিটি সৈনিককে জননেত্রী শেখ হাসিনার পাশে দাঁড়িয়ে জাতির পিতার সোনার বাংলা বাস্তবায়ন করতে হবে। আমরা আর পেছনে ফিরে যেতে চাই না বলে জানান সংস্কৃতিমন্ত্রী।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) প্রয়াত জননেতা এম আব্দুর রহিমের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গণে এম আব্দুর রহিম সমাজকল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের আয়োজিত স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

এম আব্দুর রহিম সমাজকল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র দিনাজপুরের সভাপতি অ্যাডভোকেট মো. আজিজুল ইসলাম জুগলুর সভাপতিত্বে স্মরণসভায় স্বাগত বক্তব্য দেন গবেষণা কেন্দ্রের সাধারণ সম্পাদক চিত্ত ঘোষ।

এতে বিশেষ অতিথির বক্তব্য দেন- দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নুর-উন-নবী এবং হাজী মো. দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক মো. রুহুল আমিন।

পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন- প্রয়াত জননেতা এম আব্দুর রহিমের সুযোগ্যকন্যা স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম।

আপনার মন্তব্য

আলোচিত