সিলেটটুডে ডেস্ক

২২ জানুয়ারি, ২০১৯ ০১:২৯

‘আওয়ামী ওলামা লীগ’ আওয়ামী লীগের সহযোগী সংগঠন নয়

‘আওয়ামী ওলামা লীগ’ নামে আওয়ামী লীগের কোনো সহযোগী সংগঠন নেই। এ নামে কোনো পর্যায়ে কোনো ধরনের কমিটি নেই এবং প্রকাশিত সংবাদের সঙ্গে আওয়ামী লীগের কোনো ধরনের সম্পর্ক নেই- এমন দাবি করেছে বাংলাদেশ আওয়ামী লীগ।

সোমবার ‘আওয়ামী ওলামা লীগ’–এর বিপিএল নিষিদ্ধের দাবি তোলার পরই ক্ষমতাসীন দলটির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওলামা লীগের সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই বলে জানানো হয়।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাংসদ মো. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘গণমাধ্যমে প্রকাশিত ‘আওয়ামী ওলামা লীগ’–এর ব্যানারে একটি সংবাদের প্রতি আওয়ামী লীগের দৃষ্টি আকর্ষণ হয়েছে। ‘আওয়ামী ওলামা লীগ’ বিপিএল নিষিদ্ধের দাবি জানিয়েছে। আমরা স্পষ্ট করে বলতে চাই, আওয়ামী ওলামা লীগ নামে এই মুহূর্তে আওয়ামী লীগের কোনো সহযোগী সংগঠন অথবা এই নামে কোনো পর্যায়ে কোনো ধরনের কমিটি নেই এবং প্রকাশিত সংবাদের সঙ্গে আওয়ামী লীগের কোনো ধরনের সম্পর্ক নেই।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আওয়ামী ওলামা লীগের নামে ওই ধরনের কর্মকাণ্ড পরিচালনা করা সম্পূর্ণ অনৈতিক ও বেআইনি। এ ধরনের অনৈতিক ও বেআইনি কার্যক্রম থেকে বিরত থাকার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। একই সঙ্গে আওয়ামী ওলামা লীগের নাম ব্যবহার করে আওয়ামী লীগের নীতিবিরোধী কর্মকাণ্ড পরিচালনার জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আহ্বান জানানো হয়েছে।

এর আগে আওয়ামী ওলামা লীগের এক সংবাদ বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠানো হয়। সেখানে বিপিএল নিষিদ্ধের দাবি তোলা হয়। ২০ ওভারের এ খেলা জুয়াড়ি তৈরির কারখানা মন্তব্য করে এ দাবি তুলল ওলামা লীগ। সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচি থেকে সংগঠনটি এ দাবি জানায়। মানববন্ধনে ওলামা লীগসহ সমমনা ১৩টি দল অংশ নেয়। ওলামা লীগের দাবি বিপিএলের নামে দেশকে জুয়াড়িদের আস্তানায় পরিণত করা হচ্ছে—যা সম্পূর্ণ সংবিধানবিরোধী। জুয়াড়ি তৈরির কারখানা বিপিএল, আইপিএল খেলা বন্ধ করতে হবে। দেশে বাল্যবিবাহ নিরোধে কাজ করা বেসরকারি উন্নয়ন সংস্থা ও প্রতিষ্ঠানকে নিষিদ্ধের দাবিও তাদের। মানববন্ধনে সংগঠনটি বেশ কয়েকটি দাবি তুলে ধরে।

এরপরই আওয়ামী লীগের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হলো ‘আওয়ামী ওলামা লীগ’ নামে আওয়ামী লীগের কোনো সহযোগী সংগঠন নেই। এ নামে কোনো পর্যায়ে কোনো ধরনের কমিটি নেই এবং প্রকাশিত সংবাদের সঙ্গে আওয়ামী লীগের কোনো ধরনের সম্পর্ক নেই।

আপনার মন্তব্য

আলোচিত