বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

২১ এপ্রিল, ২০১৯ ০০:০৩

মোকাব্বির খানকে শোকজ করলো গণফোরাম

একাদশ জাতীয় সংসদের সদস্য হিসেবে শপথ নেওয়া গণফোরামের প্রেসিডিয়াম সদস্য ও সিলেট-২ আসনের এমপি মোকাব্বির খানকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে দলটি।

দলীয় গঠনতন্ত্রের ৮ ধারা মোতাবেক দলের লক্ষ্য, আদর্শ, নীতি, গঠনতন্ত্র ও কর্মসূচি পরিপন্থি কাজের জন্য তাকে আগামী দু-একদিনের মধ্যে এই নোটিশ পাঠানো হবে বলে গণফোরামের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গণফোরাম সভাপতি কামাল হোসেনের সভাপতিত্বে শনিবার দলের কেন্দ্রীয় কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়। নোটিশের উত্তর না দিলে কিংবা সন্তোষজনক জবাব পাওয়া না গেলে তাকে দল থেকে বহিস্কার করা হতেও পারে বলে দলীয় সূত্র জানিয়েছে।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসন থেকে ঐক্যফ্রন্টের সমর্থন নিয়ে ‘উদীয়মান সূর্য’ প্রতিকে নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন গণফোরামের মোকাব্বির খান। এরপর দল এবং জোট নির্বাচন বর্জন করে শপথ না নেওয়ার ঘোষণা দেয়।

কিন্তু দল ও জোটের সিদ্ধান্ত অমান্য করে গত ২ এপ্রিল মোকাব্বির খান শপথ নেন। একই ভাবে ধানের শীষ প্রতিকে নির্বাচন করা জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ও গণফোরামের নেতা সুলতান মোহাম্মদ মনসুর আহমদও গত ৭ মার্চ শপথ নেন।

শপথ নেওয়ায় সুলতান মনসুরকে দল থেকে বহিস্কার করা হয়। তবে মোকাব্বির খানের ব্যাপারে শনিবার বৈঠকে শোকজ নোটিশ পাঠানোর সিদ্ধান্ত হয়।

দলের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসিন মন্টু বলেন, মোকাব্বির খানের বিরুদ্ধে সাংগঠনিক সিদ্ধান্ত নিতে যাচ্ছে গণফোরাম। একই সঙ্গে এই শপথ নেওয়ার ঘটনার সঙ্গে সংগঠনের অন্য কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত