সিলেটটুডে ডেস্ক

১৯ আগস্ট, ২০১৯ ১৬:৫০

বাংলাদেশের রাজনীতিতে সরকারকে বাধ্য করা যায় না: জিএম কাদের

বাংলাদেশের রাজনীতিতে সরকারকে বাধ্য করা যায় না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি।

তিনি বলেন, যারা কথায় কথায় সরকারকে পদত্যাগে বাধ্য করতে চায় সেটা বাংলাদেশের রাজনীতিতে একেবারেই অসম্ভব। তাই প্রতিটি দলেরই উচিত নির্বাচিত প্রত্যেক সরকারকে রাষ্ট্র পরিচালনার জন্য পাঁচ বছর সময় দেওয়া এবং পরবর্তী নির্বাচনের জন্য নিজ দলকে সংগঠিত করা।

সোমবার (১৯ আগস্ট) দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিসে দলে নতুনদের যোগদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা বিএনপির সহসভাপতি আবদুস সাত্তার পোদ্দার এবং যুগ্ম সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন দলের চেয়ারম্যানের হাতে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগ দেন। এ সময় তাদের আনুষ্ঠানিকভাবে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন জিএম কাদের।

জাপা চেয়ারম্যান বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন আওয়ামী লীগ তাদের দাবি আদায়ে সরকারকে বাধ্য করতে পারেনি। আবার আওয়ামী লীগ ক্ষমতায় থাকাকালে প্রধান বিরোধী দল হিসেবে বিএনপিও সরকারকে বাধ্য করতে পারেনি।

জিএম কাদের বলেছেন, বাংলাদেশের রাজনীতিতে বিশাল শূন্যতা বিরাজ করছে। জনসাধারণের দাবি ও ভাষা বোঝে এমন একটি রাজনৈতিক শক্তি খুঁজছে সাধারণ মানুষ। ঐক্যবদ্ধ জাতীয় পার্টি আরও শক্তিশালী হয়ে সাধারণ মানুষের প্রত্যাশা পূরণের রাজনীতি করবে।

তিনি আরও বলেন, আগামী দিনে সাধারণ মানুষের আস্থা অর্জন করতে পারলেই জাতীয় পার্টি রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পাবে। জাতীয় পার্টি কার্যকর বিরোধী দল হিসেবে রাজনীতির মাঠে আছে। আমরা সরকারের চোখে আঙুল দিয়ে তাদের ভুল-ক্রুটি ধরিয়ে দেবো। আমরা দেশ ও জনগণের পক্ষে ইতিবাচক রাজনীতি করবো।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, নাজমা আখতার এমপি, ভাইস চেয়ারম্যান জহিরুল আলম রুবেল, আহসান আদেলুর রহমান এমপি, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত