বুধবার, ২০ নভেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

২১ অক্টোবর, ২০১৯ ০২:২৮

যুবলীগের নেতাকর্মীর বয়সসীমা ৫৫ বছর

বাংলাদেশ আওয়ামী যুবলীগের নতুন কমিটি গঠনে বয়সসীমা ৫৫ বছর নির্ধারণ করা হয়েছে। রোববার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের পর এ কথা জানান যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ।

সপ্তম জাতীয় কংগ্রেস আয়োজন উপলক্ষে যুবলীগ নেতাদের সঙ্গে আজ বৈঠক করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকে ওমর ফারুক চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, শেখ ফজলুর রহমান মারুফ এবং শেখ আতিউর রহমানকে আমন্ত্রণ জানানো হয়নি।

এই বৈঠকে দুর্নীতির অভিযোগে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

চলতি বছরের সেপ্টেম্বর মাস থেকে ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হয়। অবৈধ ক্যাসিনো ব্যবসায় যুবলীগের একাধিক কেন্দ্রীয় নেতার সম্পৃক্ততার অভিযোগ ওঠে। একপর্যায়ে যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী ওরফে সম্রাটকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে আটক করে র‌্যাব। এর আগে-পরে যুবলীগের একাধিক নেতাকে গ্রেপ্তার করা হয়। যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর ভূমিকা নিয়েও বিতর্ক ওঠে। এরই মধ্যে যুবলীগের কেন্দ্রীয় কমিটির সম্মেলনের তারিখ নির্ধারণ হয়।

আগামী ২৩ নভেম্বর যুবলীগের সপ্তম কংগ্রেস। এই কংগ্রেস সামনে রেখে পদ পেতে ইতিমধ্যে অনেকেই তৎপর। রোববারের বৈঠকে যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও সদস্যসচিবও নির্বাচন করা হয়।

গণভবনের বৈঠকের পর হারুনুর রশীদ উপস্থিত সাংবাদিকদের জানান, যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক করা হয়েছে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য চয়ন ইসলামকে। আর সদস্যসচিব করা হয়েছে হারুনুর রশিদকে।

আপনার মন্তব্য

আলোচিত