নিউজ ডেস্ক

১৭ সেপ্টেম্বর, ২০১৫ ০৭:০৩

ঈদের আগে দেশে ফিরছেন ফখরুল

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যুক্তরাষ্ট্রে চিকিৎসদের পরামর্শ নিয়ে দেশে ফিরেই ঈদ করতে চাইছেন। সেক্ষেত্রে তিনি আগামী ২২ সেপ্টেম্বর বাংলাদেশে ফিরবেন বলে নিউ ইয়র্কে তার স্বজন রফিকুল ইসলাম ডলার গণমাধ্যমকে জানিয়েছেন।

তিনি বলেন, “নিজ এলাকা ঠাকুরগাঁওয়ে তার ঈদুল আজহার নামাজ আদায়ের ইচ্ছা রয়েছে।”

রফিকুল বলেন, মির্জা ফখরুল নিউ ইয়র্ক থেকে ১৮ সেপ্টেম্বর সিঙ্গাপুর যাবেন। সেখান থেকে বাংলাদেশে যাবেন তিনি। তার টিকেট করা হয়েছে।

নাশকতার মামলায় কারাবন্দি মির্জা ফখরুল সর্বোচ্চ আদালতের আদেশে মুক্তি নিয়ে চিকিৎসার জন্য সিঙ্গাপুর হয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান।

গত ১১ অগাস্ট সিঙ্গাপুর থেকে নিউ ইয়র্কে নামার পর স্ত্রীকে নিয়ে একটি হোটেলে ওঠেন তিনি। এই সময়ে কোনো রাজনৈতিক কর্মসূচিতে তাকে দেখা যায়নি। নিউ ইয়র্ক ছাড়ার আগে কর্নেল হাসপাতালের নিউরোলজিক্যাল সার্জারি বিভাগের চেয়ারম্যান ফিলিপ স্টিগসহ অন্য দুজন চিকিৎসকের সঙ্গে চিকিৎসা নিয়ে বৈঠকে বসবেন ফখরুল।

ফখরুলের মস্তিস্কের ক্যারোটিড আর্টারির দুটি প্রায় শতভাগ ব্লক হয়েছে। তবে রক্ত সঞ্চালন মোটামুটি অব্যাহত থাকায় এবং ধকল সামলানোর মতো শারীরিক অবস্থা না থাকায় ফখরুলের অস্ত্রোপচার না করার পক্ষে মত দেন চিকিৎসকরা।

যুক্তরাষ্ট্র থেকে ফখরুলের দেশে ফেরার খবর আসার মধ্যে স্বাস্থ্য পরীক্ষার জন্য যুক্তরাজ্যে গেছেন তার দলের চেয়ারপারসন খালেদা জিয়া। কোরবানির ঈদ সেখানেই করবেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত