ডেস্ক রিপোর্ট

৩০ সেপ্টেম্বর, ২০১৫ ১৬:৫৬

আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার নিন্দা জানালো ছাত্রদল

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে মেডিকেল ভর্তি পরীক্ষা বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার নিন্দা জানিয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল। আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নিন্দা জানানো হয়।

ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুন ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান এ নিন্দা জানান।

বিবৃতিতে ‍তারা বলেন, এটা দিবালোকের মত পরিষ্কার যে মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছিল। এখন সেই অন্যায়ের প্রতিবাদে পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা যখন আন্দোলন করছে, তখন তাদের দাবি দ্রুত সময়ে মেনে না নিয়ে তাদের ওপর একের পর এক পুলিশি হামলা চালানো হচ্ছে, যা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। 

তারা আরো বলেন বলেন, এভাবে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের কাছে এই বার্তাই পৌঁছে দেওয়া হচ্ছে যে, ‘অন্যায় করো, অন্যায় সহ্য করো এবং মুখ বুজে থাকো’।

মামুনুর রশিদ মামুন ও মো. আকরামুল হাসান বলেন, এ ঘটনায় পুরো জাতি স্তম্ভিত। যেখানে সরকারের পক্ষ থেকে এমন ঘটনার পর দুঃখ প্রকাশ করে নতুন করে পরীক্ষার ব্যবস্থা করা উচিত ছিল, সেখানে শিক্ষার্থীরা আন্দোলন করেও তাদের ন্যায্য অধিকার আদায় করতে পারছে না। উপরুন্ত সরকারের পুলিশ তাদের উপর খড়গহস্ত হচ্ছে।

গণতন্ত্র না থাকলে একটি দেশ ও জাতি কতটা সমস্যায় জর্জরিত হতে পারে, এই সরকারের শাসনামলে দেশবাসী হাড়ে হাড়ে টের পাচ্ছে উল্লেখ করে বিবৃতিতে ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক অবিলম্বে শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে নতুন করে পরীক্ষা নেওয়ার দাবি জানান।

আপনার মন্তব্য

আলোচিত