নিজস্ব প্রতিবেদক

০৩ অক্টোবর, ২০১৫ ০০:২৩

বিমানবন্দরেই বন্দি প্রধানমন্ত্রীর সিলেট সফর

টানা দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী হওয়ার পর শেখ হাসিনা আজকের আগে দু'বার সিলেট এসেছেন। দু'বারই বিমানবন্দরের চৌকাঠ পেরোনো হয়নি। আজ (শনিবার) আবার সিলেট আসছেন শেখ হাসিনা। তবে এবারও বিমানবন্দর চার দেয়ালের বাইরে বেরোবেন না তিনি। ফলে ওসমানী বিমাবন্দরেই বন্দি হয়ে আছে প্রধানমন্ত্রীর সিলেট সফর।

দলীয় সূত্রে জানা যায়, আজ সকালে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সিলেট এসে পৌঁছবেন প্রধানমন্ত্রী। সকাল ১১ টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি সিলেট ওসমানী বিমানবন্দরে অবতরণ করবে। ঘন্টাখানেক যাত্রাবিরতি শেষে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা করবেন প্রধানমন্ত্রী। সিলেট অবস্থানকালে আওয়ামী লীগের স্থানীয় শীর্ষ নেতা ও স্থানীয় সাংসদরা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করবেন।

এরআগে চলতি বছরের ১৮ জুন ও ১ অক্টোবর যুক্তরাজ্য সফর শেষে দেশে ফেরারকালে সিলেট যাত্রাবিরতি করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগের দুইবারই ওসমানী বিমানবন্দের ঘন্টাখানেক অবস্থান করে চলে ঢাকা চলে যান প্রধানমন্ত্রী।

২০১৩ সালের গোলাপগঞ্জের কৈশালটিলা গ্যাসক্ষেত্রের নতুন কুপ খনন কাজের উদ্বোধনী অনুষ্ঠানী এসে সর্বশেষ সিলেটে জনসভায় বক্তব্য রাখেন শেখ হাসিনা। তবে ২০১৪ সালে নতুন করে প্রধানমন্ত্রী হওয়ার পর সিলেটে প্রধানমন্ত্রী কোনো সভা আর অনুষ্ঠান হয়নি।

এবার জাতিসংঘ পরিবেশ কর্মসূচির (ইউনেপ) সর্বোচ্চ পুরস্কার ‘চ্যাম্পিয়ন অব দ্যা আর্থ’ অর্জন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সিলেটে সংবর্ধনা দেয়ার আগ্রহ দেখিয়েছিলেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা। তবে সময় স্বল্পনার কারণে সেটি সম্ভব হচ্ছে না। ফলে আজ বিমাবন্দরে স্থানীয় নেতাদের সাথে সৌজন্য সাক্ষাত ছাড়া আর কোনো আনুুষ্ঠানিকতার আয়োজন করা হয় নি।

আজ ওসমানী বিমানবন্দরে প্রধানমন্ত্রীর সাথে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের শীর্ষ চার নেতা সাক্ষাত করবেন বলে জানা গেছে। সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান ও সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ সাক্ষাত পাবেন দলীয় সভানেত্রীর। এছাড়া সিলেটের স্থানীয় সংসদ সদস্যরাও প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে পারেন।

এ ব্যাপারে সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদউদ্দিন আহমদ সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ঢাকায় বড় করে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেয়া হচ্ছে। তাই সিলেটে আর সংবর্ধনার আয়োজন করা হয়নি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী অচীরেই সিলেট এসে জনসভায় ভাষণ দেবেন। কয়েকটি উন্নয়ন প্রকল্প প্রধানমন্ত্রীর সিডিউলের জন্য উদ্বোধনের অপেক্ষায় রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত