সংবাদ বিজ্ঞপ্তি

০৭ ডিসেম্বর, ২০১৮ ১৩:২৮

সিলেট উৎসবের জন্য চলচ্চিত্র আহবান

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আয়োজনে আগামী মার্চে সিলেট অনুষ্ঠিত হতে যাচ্ছে সিলেট চলচ্চিত্র উৎসবের তৃতীয় আসর। অনুষ্ঠিতব্য এ চলচ্চিত্র উৎসবে চলচ্চিত্র জমা দেয়ার আহবান জানিয়েছেন আয়োজক কর্তৃপক্ষ।

স্বাধীনধারার চলচ্চিত্র নির্মাতাদের উৎসাহ প্রদানের লক্ষ্যে ২০১৭ সাল থেকে সিলেট চলচ্চিত্র উৎসবের যাত্রা শুরু করে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ। ইতিমধ্যে এ চলচ্চিত্র উৎসবে দুটি আসর আয়োজন করেছে করেছে। বিভিন্ন দেশের বিভিন্ন ভাষার চলচ্চিত্র বাছাইয়ের মাধ্যমে সেগুলোকে নিয়ে এর আয়োজন করা হয়। এছাড়াও এ উৎসবের সাথে সংশ্লিষ্ট হয়েছেন বাংলাদেশের এবং আন্তর্জাতিক অঙ্গনের অনেক নির্মাতা, লেখক ও সমালোচক।

২০১৯ অনুষ্ঠিতব্য এ চলচ্চিত্র উৎসবের জন্য ৫ টি শাখায় চলচ্চিত্র জমা নেয়া শুরু হয়েছে গত ২ ডিসেম্বর থেকে, চলবে আগামী ২০ জানুয়ারি পর্যন্ত।  চলচ্চিত্র জমাদানের সকল নিয়মকানুন সম্পর্কে বিস্তারিত জানা যাবে উৎসবের ওয়েবসাইটে- https://festival.saufs.org.

উল্লেখ্য, প্রথম আসরে ৬৫ টি অংশগ্রহণকারী দেশের ২০৫২ টি চলচ্চিত্র থেকে ৭৭ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র তিনদিনব্যপী প্রদর্শিত হয় এবং দ্বিতীয় আসরে ১২২ টি অংশগ্রহণকারী দেশের ২৮০৮ টি চলচ্চিত্র থেকে বাছাইকৃত ৯৭ টি চলচ্চিত্র চারদিনব্যপী প্রদর্শিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত