সিলেটটুডে ডেস্ক

২৪ মার্চ, ২০১৯ ২০:৪৭

সিলেটে বিশ্ব পানি দিবস উপলক্ষে সনাকের মানববন্ধন

সিলেটে বিশ্ব পানি দিবস উপলক্ষে মানববন্ধন করেছে সচেতন নাগরিক কমিটি (সনাক) সিলেট।

রোববার (২৪ মার্চ) সকাল সাড়ে দশটায় ‘সকলের জন্য বৈষম্যবিহীন পানির অভিগম্যতা নিশ্চিতে চাই সুশাসন’ এ শ্লোগানকে সামনে রেখে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে মানববন্ধন অনুষ্ঠিত হয়।


সনাক সভাপতি আজিজ আহমদ সেলিমের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভার শুরুতেই দিবসের তাৎপর্য বিষয়ক ধারণাপত্র পাঠ করেন ইয়েস দলনেতা পল্টু কমুার রায়।

আলোচনা সভায় বক্তব্য দেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর সহসম্পাদক মো. মিজানুর রহমান, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম, সিলেট সনাক ইয়েস আহবায়ক এনায়েত হাসান মানিক, সনাক সহসভাপতি এ একে শেরাম।

আলোচনা সভায় বক্তারা বলেন, পানির অপর নাম জীবন, পানি দেশের অমূল্য সম্পদ। এই সম্পদকে কার্যকর ও পরিকল্পিতভাবে ব্যবহার করার সঙ্গে উৎপাদন ও কর্মসংস্থান বৃদ্ধির সম্পর্ক রয়েছে। কিন্তু এ খাতের কার্যক্রমে কাক্সিক্ষত মানের সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতা না থাকার কারণে জনগণকে  হয়রানি, অনিয়ম ও দুর্নীতির শিকার হতে হচ্ছে। এর যথাযথ পরিত্রাণ এখন সময়ের দাবী। মানববন্ধন ও আলোচনা সভায় বিভিন্ন এনজির প্রতিনিধিসহ টিআইবি কর্মকর্তা, সনাক. ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস এর সদস্যগণ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত