সিলেটটুডে ডেস্ক

১৯ এপ্রিল, ২০১৯ ১৭:১১

দেশব্যাপী ধর্ষণ, নির্যাতন ও হত্যার প্রতিবাদে মানববন্ধন

ফেনীর সোনাগাজি মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাসহ দেশব্যাপী ধর্ষণ, নির্যাতন ও হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্ক ও পল্লী সমাজ সদর সিলেট।

শুক্রবার (১৯ এপ্রিল) দুপুরে সিলেট নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্কের আহবায়ক ফারুক মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে ও কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমানের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য দেন সিলেট ষ্টেশন ক্লাবের সভাপতি অ্যাডভোকেট এমাদ উল্লাহ শহিদুল ইসলাম, সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর সম্পাদক অ্যাডভোকেট শাহ শাহেদা আক্তার, বাংলাদেশ নারী মুক্তি সংসদ সিলেট জেলার সভাপতি ইন্দ্রাসী সেন শম্পা, পল্লী সমাজের নেত্রী মরিয়ম বেগম, ব্র্যাক জেলা প্রতিনিধি বিভাস চন্দ্র তরফদার, মানবাধিকার ও আইন সহায়তা কর্মসুচি ব্র্যাকের জোনাল ম্যানেজার খন্দকার মো. আব্দুল হাকিম।

অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্কের কার্যনির্বাহী সদস্য ইউসুফ আলী, সাংবাদিক মো. মুহিবুর রহমান, মো. শাহ আলম, ব্র্যাক জেলা ব্যবস্থাপক মুহাম্মদ কায়েম উদ্দিন, দুর্নীতি মুক্তকরণ যুব ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি ইসমত ইবনে ইসহাক, ফিনিক্স ইন্সুরেন্স ম্যানেজার অলক শ্যাম, ব্র্যাক এসডিপি এর সেক্টর স্পেশালিষ্ট মো. আব্দুল জলিল, ব্রাকের পি.ও মো. ফরহাদুল ইসলাম, পল­ী সমাজের আয়শা আমেনা, ব্র্যাক কর্মকর্তা মো. মহসিন, দুলাল কুমার, ব্র্যাকের কর্মসুচী সংগঠক বিউটি রায় প্রমুখ।

উক্ত মানববন্ধনে বক্তারা বলেন, ফেনীর সোনাগাজি মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে নৃশংসভাবে পুড়িয়ে মারা ও দেশব্যাপী ধর্ষণ, নির্যাতন ও হত্যাকারীদের গ্রেফতার করে দেশের প্রচলিত আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার জোর দাবি জানানো হয়। হত্যাকারীরা যেন কোনভাবেই পার না পায়। সে ব্যাপারে প্রশাসনেরপ্রতি সতর্ক দৃষ্টি রাখার উপর তাগিদ দেন।  

আপনার মন্তব্য

আলোচিত