সংবাদ বিজ্ঞপ্তি

৩০ এপ্রিল, ২০১৯ ১৬:৪৬

বিত্তবানদের সহায়তায় বাঁচতে চান নাছির

দুটি কিডনি নষ্ট হয়ে গেছে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার টাইলস মিস্ত্রী মো. নাছির উদ্দিন (২৬) এর। ইতোমধ্যে নাছিরের চিকিৎসা করাতে গিয়ে সঞ্চিত সকল অর্থ খরচ হয়ে গেছে। চিকিৎসার ব্যয়ভার বহনে ব্যর্থ হয়ে সমাজের বিত্তবানদের দ্বারস্থ হয়েছেন তিনি। জানিয়েছেন বাঁচার আকুতি।

নাছির বর্তমানে সিলেট জেলার শহরস্থ উত্তর বালুচর ফোকাস শেখ মনির উদ্দিন চেয়ারম্যান বাড়ি কলোনিতে বাস করেন।

চিকিৎসকরা বলেছেন, নাছিরের কিডনি প্রতিস্থাপন সম্ভব। টাইলস মিস্ত্রী এই ভদ্রলোক প্রায় চার মাস ধরে কিডনি রোগে ভুগছেন। বর্তমানে তিনি শয্যাশায়ী আছেন।

দোয়ারাবাজার থানার পশ্চিম মাছিমপুর গ্রামে সুরুজ আলীর ছোট ছেলে নাছির। তার বাবা একজন বিশিষ্ট ব্যবসায়ী ছিলেন। বাবার অবর্তমানে নাছিরের উপার্জনে তাদের সংসার চলত। এখন তার অসুস্থতায় দিশেহারা পরিবার। তার তিনটি সন্তান রয়েছে। পরিবারে আয় করার কেউ নাই। পরিবারের পক্ষে চিকিৎসার খরচ চালানো অসম্ভব হয়ে দাঁড়িয়েছে।

চিকিৎসকরা জানান, যত তাড়াতাড়ি সম্ভব তাকে দেশের বাহিরে নিয়ে কিডনি প্রতিস্থাপন প্রয়োজন। চিকিৎসকদের মতে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে কিডনি প্রতিস্থাপনে প্রায় ১৫-২০ লক্ষ টাকা প্রয়োজন। ইতোমধ্যে ১৫টি ডায়ালাইসিস হয়ে গেছে। যার জন্য প্রতি সপ্তাহে খরচ হচ্ছে ১০ হাজার টাকা। এখন হৃদয়বান মানুষের সাহায্য ছাড়া চিকিৎসা গ্রহণে তার পরিবারের সামনে আর কোনো পথ খোলা নাই।

বর্তমানে তিনি নেফ্রলজি বিশেষজ্ঞ ডা. আব্দুল লতিফ রেনুর তত্ত্বাবধানে রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ভর্তির পর থেকে প্রতি সপ্তাহে দুইবার হেমো-ডায়োলোসিস গ্রহণ করতে হচ্ছে।

সমাজের সকল স্তরের মানুষের কাছে আন্তরিক সাহায্য ও সহযোগিতা কামনা করছেন তিনি।

নাছিরকে সাহায্য করার জন্য ০১৭৭৯১৫৮৮০৪ নম্বরে (পার্সোনাল) বিকাশ করা যাবে।

এছাড়া সাহায্যে পাঠাতে পারেন হালিমা বেগম (বোন) হিসাব নং- A/C ৩৩৭৫ কৃষি ব্যাংক, দেওয়ান বাজার শাখা, গহরপুর, বালাগঞ্জ, সিলেট।

আপনার মন্তব্য

আলোচিত