সোমবার, ১৯ আগস্ট ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৭ মে, ২০১৯ ১৭:১৬

ইন্দোনেশিয়ায় কর্মশালায় মেট্রোপলিটন ইউনিভার্সিটির সিনিয়র প্রভাষক

ইন্দোনেশিয়ার বালিতে অনুষ্ঠিত ‘ফাউন্ডেশন ফর পিস: অ্যান ইন্ট্রোডাকশন টু হিউম্যান রাইটস অ্যান্ড ট্রানজিশনাল জাস্টিস ইন এশিয়ান কনটেক্সটস’ শীর্ষক কর্মশালায় অংশগ্রহণ করেছেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির সিনিয়র প্রভাষক মিতু আক্তার। তিনি বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগে কর্মরত।

এশিয়া জাস্টিস অ্যান্ড রাইটস নামক সংগঠন ছয় দিনব্যাপী এই কর্মশালার আয়োজন করে। বাংলাদেশ থেকে একমাত্র প্রতিনিধি ছিলেন মিতু আক্তার।

মঙ্গলবার (৭ মে) মেট্রোপলিটন ইউনিভার্সিটির জনসংযোগ শাখা থেকে এই তথ্য জানানো হয়।

বাংলাদেশের মুক্তিযুদ্ধে সংঘটিত গণহত্যা এবং বর্তমানে বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গা শরণার্থী নিয়ে বাংলাদেশ মুক্তিযুদ্ধ জাদুঘর, সেন্টার ফর দ্য স্টাডি অব জেনোসাইড অ্যান্ড জাস্টিস-এর সাথে যৌথভাবে কাজ করছে এশিয়া জাস্টিস অ্যান্ড রাইটস। বিশ্বব্যাপী শরণার্থী সমস্যা মোকাবেলা ও মানবাধিকারকে আরো সুরক্ষিত করার উদ্দেশ্যে ‘ট্রানজিশনাল জাস্টিস’র ভূমিকা ও অবদানকে মূল্যায়ন করাই ছিল ওই কর্মশালার মূল লক্ষ্য। কর্মশালায় অস্ট্রেলিয়া, কানাডা, মিয়ানমার, জাপান, পূর্ব তিমুর প্রভৃতি দেশ থেকে প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

মেট্রোপলিটন ইউনিভার্সিটির সিনিয়র প্রভাষক মিতু আক্তার বাংলাদেশ মুক্তিযুদ্ধ জাদুঘরের পক্ষে প্রতিনিধিত্ব করেন। কর্মশালায় অংশগ্রহণের জন্য তাকে প্রয়োজনীয় সহযোগিতা করে মুক্তিযুদ্ধ জাদুঘর কর্তৃপক্ষ।

আপনার মন্তব্য

আলোচিত