সিলেটটুডে ডেস্ক

২৩ মে, ২০১৯ ১৩:৫৯

সিলেটে ড্যাবের চিকিৎসক সমাবেশ ও ইফতার মাহফিল

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদতবার্ষিকী উপলক্ষে চিকিৎসক সমাবেশ, আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করেছে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব), সিলেট জেলা শাখা।

বুধবার (২২ মে) সিলেটের একটি পার্টি সেন্টারে আয়োজিত ইফতার মাহফিলে সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারর্পাসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তাঁর সুস্থতা কামনা করা হয়।

নবগঠিত সিলেট জেলা ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন বিশিষ্ট চর্মরোগ চিকিৎসক কেন্দ্রীয় বিএনপির সদস্য, সিলেট মহানগর বিএনপির সাবেক আহবায়ক ও ড্যাব কেন্দ্রীয় কমিটির সাবেক সহ সভাপতি অধ্যাপক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী। সভা যৌথ ভাবে পরিচালনা করেন ড্যাবের সাধারণ সম্পাদক ডা. শাকিলুর রহমান এবং সিনিয়র যুগ্ম সম্পাদক ডা. আবু সাকিব আব্দুল্লাহ চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডাঃ শাহরিয়ার হোসেন চৌধুরী বলেন, দেশ আজ স্বাধীনতা পরবর্তী সময়ে চরম ক্রান্তিলগ্নে অবস্থান করছে। জনবিচ্ছিন্ন ও অগণতান্ত্রিক এই সরকার শত শত দুর্নীতি এবং সমসাময়িক রামপাল বিদ্যুৎ কেন্দ্রে দুর্নীতির চিত্রের মাধ্যমেই নিজেদের পরিষ্কার ভাবে তুলে ধরে বোঝাতে চায় তারা এই দেশকে লুটের রাজ্যে পরিণত করতে চাচ্ছে। তাদের স্বৈরাচারী মনোভাবের কারণে ডাক্তার সমাজ আজ নিরপত্তাহীনতায়। অবিলম্বে এই পরিস্থিতি থেকে বের হওয়ার জন্য সমাজের সকলকে ঐক্যবদ্ধ করে ডাক্তার সমাজ বাংলাদেশকে পরিবর্তনের আন্দোলনে নেতৃত্ব দেবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।

বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, তিনি তার বক্তব্যে নবগঠিত জেলা ড্যাবের কার্য নির্বাহী কমিটিকে অভিনন্দন জানান ও সব সময়ের মতো বিএনপি পরিবার নিয়ে সিলেট জেলা ড্যাবের পাশে থাকার অভিপ্রায় ব্যাক্ত করেন।

এছাড়াও ড্যাবের ইফতার মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য দেন সম্মিলিত পেশাজীবি পরিষদের সভাপতি ও ড্যাব সিওমেকের সভাপতি ডা. শামিমুর রহমান, জেলা বিএনপির সাধারন সম্পাদক আলী আহমদ, মহানগর বিএনপির সহ সভাপতি সালেহ আহমদ খসরু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমুল বক্ত সাদেক, মহানগর বিএনপির নির্বাচিত সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী, ড্যাব সিওমেক শাখার সাধারণ সম্পাদক ডা. জিয়াউর রহমান চৌধুরী, সাবেক সধারণ সম্পাদক অধ্যাপক ডা. মাশুকুর রহমান চৌধুরী, সাবেক সহ সভাপতি অধ্যাপক ডা. কাজী আক্তার উদ্দিন, সিনিয়র সহ সভাপতি অধ্যাপক ডা. শাহ নেওয়াজ চৌধুরী, এনডিএফর সভাপতি অধ্যাপক ডা. আবুল হোসেন, সিলেট জেলা ড্যাব সহ সভাপতি ডা. জাকারিয়া মানিক, ডা. সিরাজুল ইসলাম, ডা. কামরুল ইসলাম আজাদ, ডা. গুলজার আহমদ, ডা. গোলাম রব শোয়েব ও ডা. তৈয়মুর হোসেন তুলকদার, সিওমেক শাখার সাংগঠনিক সম্পাদক ডা. শোয়েব আহমদ, এনডিএফ নেতা ডা. হোসেন আহমদ, সিলেট জেলা ড্যাবের যুগ্ম সম্পাদক ডা. ফাহমিদুর রহমান।

অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন, সিলেট জেলা ড্যাবের প্রকাশনা সম্পাদক ডা. আখলাকুর রহমান চৌধুরী। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা ড ড্যাব নেতা ডা. রুসলান ইসলাম, ডা. সৌয়দ আল হুসেন, সৈয়দ ডা. হাফিজুর রহমান, ডা. আফজাল আহমদ, ডা. ইশতিয়াক হোসেন চৌধুরী ইভান, ডা. তায়েফ রহমান, ডা. মুস্তাফিজুর রহমান, ডা. আব্দুল করিম, ডা. শাহরিয়ার হাসান মাহি, ডা. মেহেদী হাসান অনিক, ডা. রায়হানুল তুহিন সহ সিলেটে কর্মরত বিভিন্ন হাসপাতালের চিকিৎসক নেত্রীবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত