মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ ইং

সংবাদ বিজ্ঞপ্তি

৩১ অক্টোবর, ২০১৯ ১৭:১৮

স্কুল ব্যাংকিং ক্যাম্পেইন অনুষ্ঠিত

বাংলাদেশ ব্যাংকের আর্থিক অন্তর্ভূক্তি ও আর্থিক শিক্ষা কার্যক্রমের অধীনে সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স ব্যাংক লি. সিলেট শাখার উদ্যোগে স্কুল ব্যাংকিং ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। ৩০ অক্টোবর বুধবার নগরীর নয়াসড়কস্থ কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয়ে এই ক্যাম্পেইন কর্মসূচী পালিত হয়।

ব্যাংকের সিলেট শাখার ব্যবস্থাপক মোহাম্মদ আব্দুল বাছিতের সভাপতিত্বে ও স্কুলের প্রধান শিক্ষক গৌরা ঘোষ ও সহকারি প্রধান শিক্ষক শামসুল ইসলামের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্যাংকের সহকারি ব্যবস্থাপক সৈয়দা ফারজিনা জাবরিন, এক্সিকিউটিভ অফিসার মতিউল বারী চৌধুরী, সিনিয়র ব্যাংক কর্মকর্তা আনোয়ার হোসেন, মিজানুর রহমান মিজান, মাহবুব আহমদ প্রমুখ।

সভপতির বক্তব্যে মোহাম্মদ আব্দুল বাছিত বলেন, আর্থিক শিক্ষা কার্যক্রমের অন্যতম একটি পদক্ষেপ হলো স্কুল ব্যাংকিং। স্কুল ব্যাংকিং কার্যক্রম সম্প্রসারণের লক্ষে বাংলাদেশ ব্যাংক ২০১০ সাল থেকে বিভিন্ন নীতিমালা এবং নির্দেশনার মাধ্যমে এ কার্যক্রম এগিয়ে নিয়ে যাচ্ছে। শিক্ষার্থীদের মধ্যে আর্থিক শিক্ষা প্রসারের লক্ষ্যে এই কার্যক্রমকে এগিয়ে নিতে এসবিএসি ব্যাংক সর্বদা সচেষ্ট রয়েছে।    

সভায় ব্যাংক কর্মকর্তারা বলেন, মাত্র ১’শ টাকা জমা দিয়ে স্কুল ব্যাংকিং একাউন্ট খোলা যায়। ১৮ বছরের কম বয়সী ছাত্র-ছাত্রী এই একাউন্ট খুলতে পারবে। একাউন্ট থেকে কোনো প্রকার সার্ভিস চার্জ কর্তন করা হবে না। একাউন্টের স্থিতির উপর আকর্ষণীয় মুনাফা প্রদান করা হয়। ছাত্র-ছাত্রীর বয়স ১৮ বছর অতিক্রম করলে স্কুল ব্যাংকিং হিসাব সাধারণ সঞ্চয়ী হিসাবে রূপান্তরিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত