স্পোর্টস ডেস্ক

২০ মার্চ, ২০১৬ ১৮:০৯

অস্ট্রেলিয়া ম্যাচেই তাসকিনকে ফেরত চেয়ে বিসিবির আপিল

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরের ম্যাচেই তাসকিন আহমেদকে ফিরে পেতে আইসিসির কাছে আপিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার প্রধান নাজমুল হাসান আশাবাদী, পরের ম্যাচগুলোতে দেখা যেতে পারে তরুণ পেসারকে।

দলের অন্যতম সেরা পেসার তাসকিন আহমেদের বোলিং নিষিদ্ধ মেনে নিতে পারেন নি অধিনায়ক মাশরাফি থেকে  দেশের মানুষ, মানতে পারেননি বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনও। বিসিবি আইসিসির রিপোর্টে তাসকিনের নিষিদ্ধ হবার মত কোন পয়েন্ট না পেয়ে তরুন এই পেসারকে ফেরাতে জোর তৎপরতা চালাচ্ছে বলা জানা গেছে।
বিশেষ করে তরুণ পেসার তাসকিনের ব্যাপারে আসা রিপোর্ট মেনে নিতেই পারছেন না নাজমুল হাসান।

 “তাসকিনের (বোলিং অ্যাকশন নিয়ে) যে রিপোর্ট পেয়েছি এটা নিয়ে সন্তুষ্ট হওয়ার কোনো কারণ নেই। অত্যন্ত দুঃখজনক। আজ সকালে আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর, সিইও ডেভিড রিচার্ডসনের সাথে কথা বলেছি। তারা আইনজীবী দলের সঙ্গে বসেছে। আমরা তাৎক্ষণিক সাড়া দেওয়ার জন্য অনুরোধ করেছি।”

 বিসিবি সভাপতি জানান, দ্রুত সাড়া দেওয়ার প্রতিশ্রুতি মিলেছে আইসিসির চেয়ারম্যান ও সিইওর কাছ থেকে।


এমনকি বেঙ্গালুরুতে আগামীকাল (২১ মার্চ) অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচেই তাসকিন আহমেদকে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নাজমুল হাসান সাংবাদিকদের জানিয়েছেন, "তাসকিনের স্টক ডেলিভারি ও ইয়র্কার বৈধ। যে বাউন্সারে সমস্যার কথা বলা হয়েছে সেটা সে ম্যাচে করেনি। আমার মনে হয় তাসকিনের আন্তর্জাতিক ম্যাচ খেলতে কোন বাঁধা থাকার কথা নয়"।

গত দুই দিন ধরেই বিসিবি সভাপতি নাজমুল হাসান যোগাযোগ রক্ষা করে চলেছেন আইসিসির শীর্ষ কর্তাব্যক্তিদের সঙ্গে। বোর্ড সভাপতি তাসকিনের নিষেধাজ্ঞার বিষয়টি নিয়ে এরই মধ্যে কথা বলেছেন আইসিসির সভাপতি শশাঙ্ক মনোহর, প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন ও সংস্থার প্রধান আইন কর্মকর্তার সঙ্গে।

এদিকে তাসকিনের নিষেধাজ্ঞার বিরুদ্ধে করণীয় ঠিক করতে আজ রোববার সকালে বিসিবি সভাপতি নাজমুল হাসানের গুলশানের বাসায় এক বৈঠকে বসেছিলেন বোর্ডের শীর্ষ কর্মকর্তারা। আইনজীবীদের পরামর্শে এই বৈঠকেই তাসকিনের নিষেধাজ্ঞার বিষয়টি পুনর্বিবেচনার আবেদনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

নিষেধাজ্ঞা পুনর্বিবেচনার আবেদন তো করা হবেই, বিসিবির চাওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগেই তাসকিনের নিষেধাজ্ঞা প্রত্যাহার।

তাসকিন এখনো দলের সাথেই বেঙ্গালুরুতে আছেন।



আপনার মন্তব্য

আলোচিত