স্পোর্টস ডেস্ক

২১ জুলাই, ২০১৬ ১৬:১২

রেকর্ড ট্রান্সফার ফি'র বিনিময়ে ম্যানইউতে ফিরছেন পগবা

জুভেন্টাস দাবি করেছিল ১২০ মিলিয়ন ইউরো। ম্যানইউ দাম হাঁকিয়েছিল ১০৩ মিলিয়ন ইউরো। শেষ পর্যন্ত ১১০ মিলিয়ন ইউরোতেই হলো দফারফা (প্রায় ৯৫৩ কোটি টাকা)। জুভেন্টাসের ফরাসি প্লে মেকার পল পগবা রেকর্ড ট্রান্সফারের বিনিময়েই যাচ্ছেন ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব ম্যানইউতে।

ম্যানচেস্টার ইউনাইটেডেরই খুঁজে আনা রত্ন তিনি। পেশাদার ফুটবলে অভিষেকও হয়েছিল ইউনাইটেডের হয়েই। সেই পল পগবাকে আবারও নিজেদের জার্সিতে ফেরাতে এবার নিজেদের ব্যাংক অ্যাকাউন্ট ফাঁকা করে ফেলতে হচ্ছে ইংলিশ ক্লাবটিকে।

ইউরো ফাইনালে পগবা ছিলেন একেবারেই নিষ্প্রভ। যে কারণে, অনেকেই মনে করছেন পগবার মূল্য না হয় উঠে যেতো আরও অনেক বেশি। তবুও শেষ পর্যন্ত ট্রান্সফারের রেকর্ডটা গড়েই ফেললেন তিনি। পেছনে ফেলে দিলেন গ্যারেথ বেলকে।

২০১৩ সালে আরেক ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব টটেনহ্যাম হটস্পার থেকে ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে ওয়েলসের স্ট্রাইকার গ্যারেথ বেলকে কিনে নিয়ে রেকর্ড গড়েছিল রিয়াল মাদ্রিদ। আগের রেকর্ডটাও ছিল তাদের। ২০০৯ সালে ম্যানইউর কাছ থেকেই ক্রিশ্চিয়ানো রোনালদোকে ৯৪ মিলিয়ন ইউরোর বিনিময়ে কিনেছিল রিয়াল মাদ্রিদ।

বুধবারেই চুক্তির বিষয়ে দর কষাকষি শেষ হয়ে যায়। পাঁচ বছরের জন্য রেড ডেভিলদের হয়ে চুক্তিতে স্বাক্ষর করছেন পগবা। অথচ ফরাসি এই মিড ফিল্ডারকেই ২০১২ সালে ফ্রিতে ছেড়ে দিয়েছিল ম্যানইউ। ফরাসি এই মিডফিল্ডার ২০১২ সালে ইউনাইটেডের সঙ্গে চুক্তি নবায়ন না করে অনেকটা গোপনে জুভেন্টাসের সঙ্গে কথাবার্তা পাকা করে ফেলেছিলেন।

যেটা সে সময় খেপিয়ে তুলেছিল কোচ অ্যালেক্স ফার্গুসনকে। ক্লাবের প্রতি পগবা অসম্মান দেখিয়েছেন বলেও মন্তব্য করেন ফার্গুসন। বলেন এ ধরনের খেলোয়াড় ক্লাবে থাকার চেয়ে না থাকাই ভালো। আর এখন চার বছর পর তাকেই কিনতে হলো রেকর্ড ট্রান্সফারের বিনিময়ে।

রিয়াল মাদ্রিদও আগ্রহী ছিল পগবাকে কেনার ব্যাপারে। তবে শেষ পর্যন্ত তাদেরকে হারিয়ে জুভেন্টাসের এই ফুটবলারকে জিতে নিল ম্যানইউ। বাৎসরিক ১৩ মিলিয়ন ইউরো পারিশ্রমিক পাবেন তিনি। জুভেন্টাসে যা পারিশ্রমিক পেতেন তিনি, তার তিনগুণ পাবেন ম্যানইউতে।

আপনার মন্তব্য

আলোচিত