স্পোর্টস ডেস্ক

২০ সেপ্টেম্বর, ২০১৬ ২১:০১

আগামী বছর বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া

গত বছরের অক্টোবরে দুইটি টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা ছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। সম্ভাব্য নিরাপত্তা ঝুঁকির কারণে সে সময় এই সফরটি স্থগিত করেছিল তারা।

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের সেই সিরিজটি আবার হবে ২০১৭ সালের আগস্ট-সেপ্টেম্বরে। অবশ্য সিরিজের দিন-তারিখ এখনো ঠিক হয়নি।

তার আগে জুলাইতে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টির সিরিজ খেলতে পাকিস্তান আসবে বাংলাদেশ সফরে।

এই দুটি সিরিজের আগে অবশ্য বেশ কিছুদিন ঘরের মাঠে বাংলাদেশের কোনো খেলা নেই। প্রায় সাত মাস ঘরের মাঠে বাংলাদেশের আর কোনো খেলা থাকবে না।

আর কয়দিন বাদে ঘরের মাঠে আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ। এরপর ডিসেম্বর থেকে ২০১৭ সালের জুন পর্যন্ত বাংলাদেশের সব খেলা বিদেশের মাটিতে। ডিসেম্বর-জানুয়ারিতে নিউজিল্যান্ড সফর, ফেব্রুয়ারিতে ভারত সফর, মার্চে শ্রীলঙ্কা, মে মাসে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ এবং জুনে ইংল্যান্ডে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি খেলতে যাবেন মাশরাফিরা।

২০১৮ সালের জানুয়ারিতে বাংলাদেশে ফিরতি সফরে আসবে শ্রীলঙ্কা। ফেব্রুয়ারিতে ঢাকায় শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে বাংলাদেশ। এ সব হোম সিরিজে টাইটেল স্পন্সর হিসেবে থাকবে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড। আগামী দুই বছরের জন্য বিসিবির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে তারা।

আপনার মন্তব্য

আলোচিত