সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

২৪ এপ্রিল, ২০১৫ ১৭:৪৪

নিজেদেরকে 'ফেভারিট' দাবি আফ্রিদির : মাশরাফি বললেন মাঠের পারফরম্যান্সই আসল

ওয়ানডেতে ‘বাংলাওয়াশ’ হওয়ার পর খোদ পাকিস্তানিরা যখন তাদের দল নিয়ে তুমুল সমালোচনায় তখন নিজেদেরকে ‘ফেভারিট’ দাবি করছেন পাকিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক শহিদ আফ্রিদি। তার দাবি তিনিসহ বেশ ক’জন টি-টোয়েন্টি স্পেশালিষ্ট দলের সঙ্গে যোগ দেওয়ায় পাকিস্তান যথেষ্ট শক্তিশালি দল।

পাকিস্তান অধিনায়ক যখন নিজেদেরকে ফেভারিট দাবি করছেন তখন তর্কে না গিয়ে সেটাই কবুল করলেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি। জানালেন- জয়ের ব্যাপারে তিনি আশাবাদি। বললেন- অভিজ্ঞতার চেয়ে পারফরম্যান্সই আসল। তিনি বলেন, কখনো কখনো অভিজ্ঞতা থাকলেও পারফরম্যান্সের বিকল্প কিছু নেই। অভিজ্ঞতা এই অল্প ওভারের খেলায় খুব একটা বিবেচিত হয় না।

'আমরা ইতিবাচকভাবেই ভাবছি। তিনটি ওয়ানডে আমরা যেভাবে খেলেছি, তাতে শুরুটা ভালো করতে পারলে অসম্ভব নয়।' সে জন্য ওয়ানডে সিরিজের আত্মবিশ্বাসের প্রতিফলনই দেখতে চাইছেন তিনি, 'অবশ্যই আমরা জয়ের আশা করতে পারি। বোলাররা যেভাবে বোলিং করছে কিংবা ব্যাটসম্যানরা যেভাবে ব্যাটিং, সেভাবে খেললে জেতার আশা করা যেতেই পারে।'

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে ৭টি। সবকটিতেই জয় পাকিস্তানের। দেশের মাঠে সবশেষ ম্যাচ খেলা হয়েছে গত বছর ওয়ার্ল্ড টি-টোয়েন্টি আসরে। সেবার পাকিস্তানের কাছে ৫০ রানের পরাজয় টাইগারদের। তবে এখন পরিস্থিতি ভিন্ন। ওয়ানডে সিরিজ ৩-০তে জিতে নিয়েছে মাশরাফির দল। টি-টোয়েন্টি জন্যও তৈরি টিম-বাংলাদেশ।

পাকিস্তান টি-টোয়েন্টি দলের অধিনায়ক শহীদ আফ্রিদী বলেন, আমরা আশাবাদী এবং ইতিবাচক ম্যাচে আমাদের দল ঐক্যবদ্ধভাবে খেলতে পারবে। গত তিনটি একদিনের ম্যাচে আমরা দেখেছি যে পাকিস্তানী খেলোয়াড়দের শরীরী ভাষা অনেক ইতিবাচক। বর্তমান দলটি নতুন প্রতিভার দল এবং জয়ের ব্যাপারে আমি খুব আশাবাদী।

শুক্রবার হোম অফ ক্রিকেটে বাংলাদেশ-পাকিস্তান টি-টোয়েন্টি লড়াই শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

আপনার মন্তব্য

আলোচিত