স্পোর্টস ডেস্ক

১১ জানুয়ারি, ২০১৭ ১৯:২৬

অভিষেক হচ্ছে তাসকিন ও শুভাশিসের, সৌম্যকে নিয়ে অনিশ্চয়তা

পেসার তসকিন আহমদের টেস্ট অভিষেক হচ্ছে তা নিশ্চিত হওয়া গিয়েছিলো আগেই, এবার জানা গেলো বৃহস্পতিবার শুরু হওয়া নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে অভিষেক হচ্ছে আরেক পেসার শুভাশিসেরও। তবে প্রথম টেস্ট একাদশে সৌম্য সরকার থাকছেন কি না তা এখনো নিশ্চিত ওয়া যায় নি।

প্রথম টেস্টের জন্য ঠিক হয়ে গেছে ১৩ জনের দল। তাতে নেই শুধু নুরুল হাসান ও তাইজুল ইসলাম। হাথুরুসিংহে বিস্তারিত না বললেও আরেকটা বিষয় নিশ্চিত—তাসকিন আহমেদের সঙ্গে ওয়েলিংটন টেস্টে অভিষেক হচ্ছে পেসার শুভাশিস রায়েরও। এর আগে এই সিরিজেই নেলসনে ওয়ানডে অভিষেক হয়েছে তাঁর। বোলিংও ​নজর কেড়েছে।

একাদশ নির্বাচন এখন পর্যন্তও দুটি জায়গায় ঝুলে আছে। তাসকিন আর শুভাশিসের সঙ্গে তৃতীয় পেসার হিসেবে কে খেলবেন—রুবেল হোসেন নাকি কামরুল ইসলাম? রুবেলকে দিয়ে টেস্টে বেশি ক্ষণ বল করানো সম্ভব নয় বলে মনে করেন কোচ। আবার রুবেল না খেললে পেস আক্রমণটা হয়ে যায় একেবারেই অনভিজ্ঞ। তাসকিন, শুভাশিস তো টেস্টে নামবেনই প্রথম, কামরুলও খেলেছেন মাত্র দুটি টেস্ট।

যতটুকু জানা গেছে, বুধবার পর্যন্তও নিশ্চিত ছিল না ওয়েলিংটন টেস্টে সৌম্যর খেলা। তাঁর সঙ্গে ‘লড়াই’ হচ্ছিল মেহেদী মিরাজের। দল সূত্রের তথ্য, উইকেটে ঘাস বেশি থাকলে বাড়তি পেসার হিসেবে সৌম্যকে খেলানো হবে। আর ঘাস ছেঁটে ফেলা হলে আসবেন মিরাজ। সাকিবের একমাত্র স্পিন সঙ্গী হিসেবে ভাবা হচ্ছে তাঁকেই।

আপনার মন্তব্য

আলোচিত