ক্রীড়া প্রতিবেদক

১৯ মে, ২০১৮ ০৯:৪৯

ইসরায়েলের বিপক্ষে মেসিদের মাঠে না নামার পরামর্শ খলিলের

রাশিয়া বিশ্বকাপ শুরুর সপ্তাহখানেক আগে ইসরায়েলের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে মেসির আর্জেন্টিনার। বিশ্বকাপের আগে এটিই হবে মেসিদের শেষ প্রস্তুতি ম্যাচ। তবে এম্যচে ইসরায়েলের প্রতিপক্ষ হয়ে মেসিদের মাঠে না নামার জন্য পরামর্শ দিয়েছেন সদ্যই ‘সাবেক’ হয়ে যাওয়া ফিলিস্তিনের ফুটবলার মোহাম্মদ খলিল।

ফিলিস্তিনের ফুটবলার মোহাম্মদ খলিল ইসরায়েলি স্নাইপারের আঘাতে পা হারিয়েছেন। আর সেই ইসরায়েলের সঙ্গেই মেসির আর্জেন্টিনা মাঠে নামবে প্রস্তুতি ম্যাচে। এমনটা শোনার পর খলিল মেসিদের না করছেন ইসরায়েলের বিপক্ষে মাঠে নামতে।

খলিলের বার্তাটা মূলত মেসির জন্যই, ‘আর্জেন্টিনার পুরো দলকে বলব, ইসরায়েলের বিপক্ষে মাঠে নেমোনা তোমরা। বিশেষ করে মেসিকে বলব, কারণ গাজা উপত্যকায় সে ভীষণ জনপ্রিয়। তোমরা যাদের বিপক্ষে নামছো তারা আমাদের দেশের মাটি দখল করে রেখেছে।’

কয়েকদিন ধরেই জেরুজালেমে মার্কিন দূতাবাস খোলার জের ধরে শেষ গাজা হয়ে দাঁড়িয়েছে মৃত্যুপুরী। কিছুদিন আগ পর্যন্তও সুস্থ-স্বাভাবিক খলিল গত এপ্রিলে অংশ নিয়েছিলেন একটি বিক্ষোভ মিছিলে। আর সেখানেই ‘সেলফি’ তোলার সময় খলিলের পায়ে আঘাত হানে ইসরায়েলি সেনাদের বুলেট। ফিলিস্তিনি ফুটবল ক্লাব আল-সালাহতে খেলতেন তিনি।

কিন্তু সব সংশয় শেষ করে দিয়ে আয়োজকরা এবার জানিয়েছে, যে কোনো মূল্যে আর্জেন্টিনার প্রীতি ম্যাচটি ইসরায়েলেই হবে। আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনও এতে সায় দিয়েছে। তবে নিরাপত্তার খাতিরে ইসরায়েলের নতুন রাজধানী জেরুজালেম থেকে সরিয়ে হাইফায় স্থানান্তরিত করা হতে পারে ম্যাচটি

আপনার মন্তব্য

আলোচিত