স্পোর্টস ডেস্ক

০২ জুলাই, ২০১৮ ২১:৫৭

বিশ্বকাপে তৃতীয়বারের মতো শ্লীলতাহানীর শিকার নারী সাংবাদিক

রাশিয়া বিশ্বকাপ নারী সাংবাদিকদের জন্য বিপদজনক হয়ে উঠছে। একের পর এক নারী সাংবাদিক অঘটনের শিকার হচ্ছেন। সর্বশেষ শ্লীলতাহানীর শিকার হয়েছেন স্প্যানিশ টিভি উপস্থাপিকা মারিয়া গোমেজ। লাইভ চলাকালেই তাকে জড়িয়ে ধরে অপদস্থ করার ঘটনা  ঘটেছে।

গত রোববার রাশিয়ার বিপক্ষে হেরে যায় স্পেন। মস্কো থেকে এই ম্যাচেরই লাইভ আপডেট জানাচ্ছিলেন মারিয়া। হঠাৎই একজন এসে তাকে জড়িয়ে ধরে। কেবল সেটাই নয়, তাকে যৌন হয়রানিও করা হয়েছে। এই ঘটনার পর পুরোপুরি হতভম্ব হয়ে পড়েন এই নারী সাংবাদিক। ঘটনার আকস্মিকতায় স্বাভাবিক হতে পারছেন না তিনি।

প্রকাশ্যে হয়রানির স্বীকার হয়ে ক্ষোভে ফেটে পড়েন মারিয়া। প্রথমে ভেবেছিলাম, এটা নিয়ে কিছু বলবো না। তবে বলতে বাধ্য হচ্ছি, যারা এটাকে নিয়ে তামাশা করছেন তাদের কাছে জানতে চাই এখানে মজা পাওয়ার মতো কি কিছু আছে?

রাশিয়া বিশ্বকাপে প্রথম নারী সাংবাদিক হিসেবে যৌন হয়রানির শিকার হন কলম্বিয়ার হুলিয়েন গনজালেজ থেরান। জার্মানির টেলিভিশন ডয়েচে ভেলের স্প্যানিশ নিউজ চ্যানেলের জন্য বিশ্বকাপের লাইভে সংবাদ জানাচ্ছিলেন গনজালেজ। এ সময় এক ব্যক্তি তাঁকে যৌন হয়রানি করে দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যান।

এরপর জাপানের বিপক্ষে সেনেগালের ম্যাচ চলাকালে ব্রাজিলের নারী ক্রীড়া প্রতিবেদক জুলিয়া গুইমারাজকে এক দর্শক চুমু খাওয়ার চেষ্টা করেন।

আপনার মন্তব্য

আলোচিত