সোমবার, , ১৭ ডিসেম্বর ২০১৮ ইং

স্পোর্টস ডেস্ক

০৯ জুলাই, ২০১৮ ২৩:৩৬

টিকিট বিক্রির জন্য ক্রেতা খুঁজছেন ব্রাজিলিয়ানরা

ব্রাজিল ফাইনাল খেলবে এমন স্বপ্নে বিভোর ছিলেন সমর্থকরা। সেভাবেই প্রস্তুতি নিয়ে বিশ্বকাপের দেশ রাশিয়ায় পাড়ি জমিয়েছিলেন ব্রাজিলিয়ানরা। কিন্তু যে আশায় হাজার হাজার ব্রাজিলিয়ান বিশ্বকাপ দেখতে এসেছিলেন সেটা পূরণ হয়নি। শিরোপা আনন্দের বদলে তারা ফিরে যাচ্ছেন একরাশ হতাশা নিয়ে।

ফাইনাল তো দূরের পথ, সেমিফাইনালেই উঠতে পারেনি নেইমার-সিলভাদের হট ফেভারিট ব্রাজিল। কোয়ার্টার ফাইনালে অঘটনের শিকার হয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেছে সেলেকাওরা। শেষ আটের স্নায়ুক্ষয়ী ম্যাচে ব্রাজিলকে ২-১ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠে গেছে বেলজিয়াম।

অথচ সেন্ট পিটার্সবার্গের সেমিফাইনাল এবং মস্কোর ফাইনালের টিকিট আগে থেকেই কেটে রেখেছিলেন ব্রাজিলিয়ান সমর্থকরা। কিন্তু দল হেরে যাওয়ায় সেইসব সমর্থক পড়েছেন বিপাকে। সেমিফাইনাল ও ফাইনালের টিকিট বিক্রির জন্য মরিয়া হয়ে উঠেছেন তারা।

অবস্থা এমন যে হাতে থাকা টিকিটগুলো বেচে দিতে পারলেই যেন হাঁফ ছেড়ে বেঁচে যান তারা। ফুটবল মহাযজ্ঞের দেশ রাশিয়াকে এখন দুঃস্বপ্নের দেশ মনে হচ্ছে ব্রাজিলিয়ানদের কাছে। দ্রুতই দেশের বিমান ধরতে চান আবেগী ওইসব সমর্থক।

সাও পাওলোর বাসিন্দা গ্যাব্রিয়েল জোসেফ নাতি এবং মেয়ে নিয়ে এসেছিলেন রাশিয়ায় বিশ্বকাপ উপভোগ করতে। সেই তিনি মস্কো বিমানবন্দরের বাইরে সেমিফাইনাল এবং ফাইনালের ছয়টি টিকিটের ক্রেতা খুঁজছেন।

মস্কোভা নদীর পাশে একটি পানশালার সামনে দাঁড়িয়ে থাকা বেশ কয়েকজন তরুণীর অবস্থাও তাই। তাদের হাতে ফাইনালের টিকিট। কিন্তু যে দাম দিয়ে এসব টিকিট সংগ্রহ করেছিলেন ব্রাজিলিয়ানরা, সেই দামটাও নাকি এখন পাচ্ছেন না। বাধ্য হয়ে অনেকে নাকি কম দামে টিকিটগুলো ছেড়ে দিচ্ছেন।

ওদিকে দীর্ঘ ২৮ বছর পর সেমিফাইনালে ওঠায় ইংল্যান্ড দলের সমর্থকরাও নতুন করে আশায় বুক বেঁধেছেন। বিমানের টিকিট ছেড়ে দিয়ে ফাইনাল এবং সেমিফাইনালের টিকিটের জন্য দৌড়ঝাঁপ দিচ্ছেন ইংলিশ সমর্থকরা।

ল্যাটিন আমেরিকার প্রতিনিধি দল হিসেবে উরুগুয়ে ও ব্রাজিল উঠেছিল কোয়ার্টার ফাইনালে। দুই দলই ছিটকে যাওয়ায় বিশ্বকাপ এখন পরিণত হয়েছে ইউরো কাপে। আগামীকাল মঙ্গলবার প্রথম সেমিফাইনালে বেলজিয়ামের মুখোমুখি হবে ফ্রান্স। পরদিন ইংল্যান্ডের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া।

আপনার মন্তব্য

আলোচিত