স্পোর্টস ডেস্ক

২০ আগস্ট, ২০১৮ ০১:৪০

প্রিমিয়ার লিগের পারিশ্রমিক পাননি কাপালিরা

নিয়মানুসারে লিগ শেষ হওয়ার এক মাসের মধ্যেই ক্রিকেটারদের পারিশ্রমিক সম্পূর্ণ পরিশোধ করে দেয়ার কথা ক্লাব কর্তৃপক্ষের। কিন্তু ঢাকা প্রিমিয়ার লিগে শেষ হয়ে ৪ মাস কেটে গেলেও এখনও পারিশ্রমিক বুঝে পাননি ব্রাদার্স ইউনিয়নের ক্রিকেটাররা।

লিগ শুরুর আগে ৫০ ভাগ, লিগ চলাকালীন ২৫ ভাগ এবং লিগ শেষ হওয়ার এক মাসের মধ্যে অবশিষ্ট ২৫ শতাংশ অর্থ পরিশোধ করার নিয়ম। ঢাকা লিগের গত আসর শেষ হয়েছে ৫ এপ্রিল। বেঁধে দেয়া সময় অতিক্রম করে তিন মাস পেরিয়ে গেলেও শেষ কিস্তি বুঝে পাননি ব্রাদার্সের ক্রিকেটাররা।

পারিশ্রমিক না পেয়ে রোববার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরীর কাছে অভিযোগ জানিয়ে গেলেন ব্রাদার্সের হয়ে প্রিমিয়ার লিগে খেলা অলক কাপালি-জুনায়েদ সিদ্দিকীরা।

বিসিবির সিইও আগামী এক মাসের মধ্যে পাওনা পরিশোধ করার আশ্বাস দিয়েছেন। কাপালি সমস্যার দ্রুত ও স্থীয় সমাধান চান।

জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার বলেন, ‘ক্লাব আশ্বাস দিয়েছিল ঈদের আগে পাওনা মিটিয়ে দেবে। কিন্তু পারিশ্রমিক পরিশোধ নিয়ে কোনো খবর নেই। সিইও আশ্বাস দিয়েছেন সেপ্টেম্বরের মধ্যে পরিশোধ করা হবে। প্লেয়ার্স বাই চয়েজ পদ্ধতিতে খেলেছি টাকা পাওয়ার নিশ্চয়তার জন্যই। তিন মাস ধরে চেষ্টা করে যাচ্ছি পাওনা আদায়ের।’

ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) খেলোয়াড়দের পাওনা নিয়ে দু’একটা সংবাদ বিজ্ঞপ্তি দিয়েই ক্ষান্ত দেয়। কোয়াবের সাধারণ সম্পাদক দেবব্রত পাল বলেন, ‘ক্রিকেটারদের পাওনা নিয়ে পেশাদারী কাঠামো থাকা উচিত। কাপালি, জুনায়েদের মতো টেস্ট খেলা ক্রিকেটারদের যখন মিডিয়ার সামনে এসে পাওনা নিয়ে কথা বলতে হয়, আমাদের সবার জন্য তা কষ্টকর। কোয়াবের জন্য আরও বিব্রতকর।’

আপনার মন্তব্য

আলোচিত