স্পোর্টস ডেস্ক

০৬ সেপ্টেম্বর, ২০১৮ ১৯:৪৬

নিজের দেশেই এশিয়া কাপে দর্শক আরব আমিরাত

আগামী ১৫-২৮ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে এশিয়া কাপের ১৪তম আসর। কিন্তু এই টুর্নামেন্টে খেলবে না স্বাগতিকরা। কারণ বাছাইপর্ব পেরোতে পারেনি তারা।

বৃহস্পতিবার এশিয়া কাপের বাছাইপর্বের ফাইনাল ম্যাচে হংকংয়ের কাছে বৃষ্টি আইনে দুই উইকেটে হেরেছে সংযুক্ত আরব আমিরাত। এই জয়ের ফলে এশিয়া কাপের মূল পর্বে জায়গা করে নিয়েছে হংকং।

সকালে কুয়ালালামপুরের কিনারা ওভাল অ্যাকাডেমি মাঠে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় হংকং। সকালে ব্যাট করতে নেমে আরব আমিরাতের দুই ওপেনার শুরুটা ভালোই করেন। কিন্তু ইনিংসের ১২.১ ওভারের সময় চিরাগ সুরি ৪০ বল খেলে বিদায় নেন ১১ রান করে।

সুরির বিদায়ের পর শুরু হয় ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিল। এর ভেতরও একপ্রান্ত আগলে ধরেন আরেক ওপেনার আশফাক আহমেদ। এই ওপেনারের ব্যাটে আসে ৫১ বলে ৭৯ রান।

বৃষ্টি বিঘ্নিত ২৪ ওভারের ম্যাচে ৯ উইকেট হারিয়ে ইউএই’র সংগ্রহ দাঁড়ায় ১৭৬ রান।

জবাবে ব্যাট করতে নেমে ছোট ছোট জুটি মিলে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় হংকং। হংকংয়ের হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেন ওপেনার নিজাকাত খান। আরেক ওপেনার আনশুমান করেন ২৮ রান। যদিও এই রান তুলতেই ৮ উইকেট হারাতে হয় দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটির।

কার্টেল ওভারের এই ম্যাচটা জিততে পারতো আরব আমিরাতও। শেষ দিকের পরিস্থিতি সেটাই বলে। শেষ পর্যন্ত ২৩.৩ ওভার অর্থাৎ শেষ ওভারে লক্ষ্য টপকে ২ উইকেটের জয় তুলে নেয় হংকং।

আগামী ১৬ সেপ্টেম্বর দুবাইতে পাকিস্তানের বিপক্ষে এশিয়া কাপের নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে হংকং। শেষ ওভারে ম্যাচ হেরে দর্শক হয়েই থাকতে হচ্ছে স্বাগতিক আরব আমিরাতকে।

আপনার মন্তব্য

আলোচিত