স্পোর্টস ডেস্ক

২১ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:৪১

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

এশিয়া কাপের সুপার ফোরে ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। শুক্রবার দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামের এই ম্যাচে ভারত টস জিতে ব্যাটিংয়ে পাঠিয়েছে বাংলাদেশকে।

বৃহস্পতিবার আফগানিস্তানের বিপক্ষে খেলার পর দিনই আবার মাঠে নামতে হয়েছে বাংলাদেশকে। টানা দুই দিন খেলার ধকল সামলানোও টাইগারদের জন্য চ্যালেঞ্জের। তাছাড়া আফগানদের বিপক্ষে হেরে যাওয়ার ধাক্কা কাটিয়ে ওঠার ব্যাপার তো থাকছেই ভারতের বিপক্ষে।

আফগানিস্তান ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল মুশফিকুর রহিমকে। ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে ফিরেছেন সেঞ্চুরি দিয়ে এশিয়া কাপ শুরু করা এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। তিনি ফেরায় একাদশে জায়গা হারিয়েছেন মুমিনুল হক। পরিবর্তন আছে আরও একটি। আফগানদের বিপক্ষে অভিষেকে বল হাতে আলো ছড়ানো আবু হায়দারের জায়গা হয়নি একাদশে। বিশ্রামে থাকা মোস্তাফিজুর রহমান ফেরায় কপাল পুড়ছে এই পেসারের।

ভারতের একাদশে একটি পরিবর্তন প্রত্যাশিতই ছিল। পাকিস্তানের বিপক্ষে চোট পেয়ে মাঠের বাইরে চলে যাওয়া হার্দিক পান্ডিয়ার টুর্নামেন্টই শেষ হয়ে গেছে। তার জায়গায় বাংলাদেশের বিপক্ষে একাদশে জায়গা পেয়েছেন আরেক অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।

ভারত একাদশ: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, আম্বাতি রাইডু, দিনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, জসপ্রিৎ বুমরাহ, যুজবেন্দ্র চাহাল।

আপনার মন্তব্য

আলোচিত