ক্রীড়া প্রতিবেদক

০১ অক্টোবর, ২০১৮ ১৪:০৬

বঙ্গবন্ধু গোল্ডকাপের সময়সূচি

আজ সন্ধ্যায় সিলেটে পর্দা উঠছে বঙ্গবন্ধু গোল্ড কাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের পঞ্চম আসরের। সিলেট জেলা স্টেডিয়াম ভেন্যুতে শুরু হতে যাওয়া ৬ জাতির এই শিরোপার লড়াই টুর্নামেন্টে উদ্বোধনী দিনেই মাঠে নামছে স্বাগতিক বাংলাদেশ। আর এ লাল-সবুজের দলের প্রতিপক্ষ লাওস।

এ টুর্নামেন্টকে সামনে রেখে স্টেডিয়ামের পাশেই তিনটি বুথ করে টিকিট বিক্রি করা হচ্ছে। টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ টাকা।

জাতির জনকের নামের শুরু হতে যাওয়া এই টুর্নামেন্ট প্রধান অতিথি হিসেবে আজ সন্ধ্যায় টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। উপস্থিত থাকবেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিন ও স্পন্সর প্রতিষ্ঠান কে-স্পোর্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহাদ করীম।

৬ জাতির এই টুর্নামেন্টে দুটি গ্রুপে ভাগ হয়ে অংশ নিচ্ছে দলগুলো। গ্রুপ ‘এ’-তে রয়েছে ফিলিস্তিন, নেপাল এবং তাজিকিস্তান। অন্যদিকে গ্রুপ ‘বি’-তে অংশ নিচ্ছে বাংলাদেশ, ফিলিপাইন এবং লাওস।

এর মধ্যে গ্রুপ পর্বের সবকটি খেলা ১ অক্টোবর সোমবার থেকে ৬ অক্টোবর পর্যন্ত সিলেট জেলা স্টেডিয়ামে আয়োজন করা হবে। সূচি অনুযায়ী উদ্বোধনী দিনে সন্ধ্যা সাড়ে ৬টায় স্বাগতিক বাংলাদেশের মুখোমুখি হবে লাওস।

একই সময়ে ২ অক্টোবর নেপাল মুখোমুখি হবে তাজিকিস্তানের। এছাড়া ৩ অক্টোবর লাওসের প্রতিপক্ষ ফিলিপাইন, ৪ অক্টোবর তাজিকিস্তানের বিপক্ষে খেলবে ফিলিস্তিন, ৫ অক্টোবর বাংলাদেশের বিরুদ্ধে খেলবে ফিলিপাইন ও ৬ অক্টোবর ফিলিস্তিন বনাম নেপালের ম্যাচ দিয়ে দিয়ে শেষ হবে গ্রুপ পর্বের খেলা। এই পর্বের সেরা চার দল সিলেট থেকে উড়ে যাবে কক্সবাজার।

টুর্নামেন্টের দুই সেমিফাইনাল হবে ৯ ও ১০ অক্টোবর। কক্সবাজারের বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে হবে ম্যাচ দুটি। ১২ অক্টোবর ঢাকায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনালের মাধ্যমে শেষ হবে আন্তর্জাতিক টুর্নামেন্টের পঞ্চম আসরটি।

বঙ্গবন্ধু গোল্ডকাপের সূচি:

গ্রুপ পর্ব:
১ অক্টোবর : বাংলাদেশ ও লাওস
২ অক্টোবর : নেপাল ও তাজিকিস্তান
৩ অক্টোবর : লাওস ও ফিলিপাইন
৪ অক্টোবর : তাজিকিস্তান ও ফিলিস্তিন
৫ অক্টোবর : বাংলাদেশ ও ফিলিপাইন
৬ অক্টোবর : ফিলিস্তিন ও নেপাল

সেমিফাইনাল:
৯ অক্টোবর : প্রথম সেমিফাইনাল
১০ অক্টোবর : দ্বিতীয় সেমিফাইনাল

ফাইনাল:
১২ অক্টোবর : ফাইনাল

আপনার মন্তব্য

আলোচিত