শুক্রবার, , ১৬ নভেম্বর ২০১৮ ইং

স্পোর্টস ডেস্ক

০৮ নভেম্বর, ২০১৮ ১১:৩৩

রোনালদোর গোল, তবু জুভেন্টাসের হার

চ্যাম্পিয়ন্স লিগে জুভেন্টাসের হয়ে গোল করলেন ক্রিশ্চিয়ানো রোনালদো, কিন্তু জিতল না দল। শেষ মুহূর্তের আত্মঘাতী গোলে জয় নিয়ে ফিরল ম্যানচেস্টার ইউনাইটেড।

জুভেন্টাস স্টেডিয়ামে বুধবার রাতে ‘এইচ’ গ্রুপের ম্যাচটি ২-১ গোলে জেতে অতিথিরা। গত মাসে ইউনাইটেডের মাঠে ১-০ গোলে জিতেছিল জুভেন্টাস।

প্রথম তিন ম্যাচের সবকটিতে জেতা জুভেন্টাস ম্যাচের ৩৫তম মিনিটে ভাগ্যের ফেরে গোলবঞ্চিত হয়। ডান দিক থেকে রোনালদোর পাস ডি-বক্সে মাঝ বরাবর পেয়ে সামি খেদিরার নেওয়া শট পোস্টে লাগে।

৬৫তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় জুভেন্টাস। গতিতে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে পিছনে ফেলে লিওনার্দো বোনুচ্চির উঁচু করে বাড়ানো বল দুর্দান্ত ভলিতে জালে পাঠান রোনালদো। ক্লাব ফুটবলে ইউরোপ সেরার মঞ্চে জুভেন্টাসের হয়ে এটা তার প্রথম গোল। আর সব মিলিয়ে হলো ১২১টি।

৭৯তম মিনিটে আন্দের এররেরাকে তুলে নিয়ে হুয়ান মাতাকে নামান ইউনাইটেড কোচ। মাঠে নামার সাত মিনিট পর অসাধারণ এক ফ্রি-কিকে দলকে সমতায় ফেরান স্প্যানিশ এই মিডফিল্ডার। চলতি আসরে জুভেন্টাসের জালে এটাই প্রথম গোল।

৮৯তম মিনিটে বাঁ দিক থেকে মাতারের ফ্রি-কিক ঝাঁপিয়ে গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি ঠেকানোর পর ফিরতি বল গোলমুখে বোনুচ্চির মাথায় লাগার পর আলেক্স সান্দ্রোর গায়ে লেগে ভিতরে ঢুকে যায়।

চার ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে জুভেন্টাস। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৭। গ্রুপের আরেক ম্যাচে ইয়াং বয়েজকে ৩-১ গোলে হারিয়ে ৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ভালেন্সিয়া। ইয়াং বয়েজের পয়েন্ট ১।

‘ই’ গ্রুপে ঘরের মাঠে এইকে অ্যাথেন্সকে ২-০ গোলে হারিয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বায়ার্ন মিউনিখ। অন্য ম্যাচে বেনফিকার সঙ্গে ১-১ গোলে ড্র করা আয়াক্স ৮ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। তৃতীয় স্থানে থাকা বেনফিকার পয়েন্ট ৪। কোনো পয়েন্ট পায়নি অ্যাথেন্স।

‘এফ’ গ্রুপে শাখতার দোনেৎস্ককে ৬-০ গোলে হারানো ম্যানচেস্টার সিটি ৯ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। আর হফেনহাইমের সঙ্গে ২-২ গোলে ড্র করা ফরাসি ক্লাব লিওঁ ৬ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ৩ পয়েন্ট নিয়ে তিনে আছে হফেনহাইম। শাখতারের পয়েন্ট ২।

‘এইচ’ গ্রুপে ভিক্তোরিয়া প্লজেনের মাঠে ৫-০ গোলে জেতা রিয়াল মাদ্রিদ ৯ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। সিএসকেএ মস্কোর মাঠে ২-১ গোলে জেতা রোমার পয়েন্টও ৯। তবে মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে আছে ইতালিয়ান ক্লাবটি। ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে মস্কো। ১ পয়েন্ট পাওয়া প্লাজেন ছিটকে গেছে টুর্নমেন্ট থেকে।

আপনার মন্তব্য

আলোচিত