ক্রীড়া প্রতিবেদক

১২ নভেম্বর, ২০১৮ ১১:৫৪

স্বস্তি নিয়েই মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ, সংগ্রহ ৩৬৫/৫

দ্বিতীয় দিনের প্রথম সেশনটা দেখে শুনেই কাটিয়ে দিয়েছেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মুশফিকুর রহীম ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দারুণ ব্যাটিং করে বাংলাদেশকে বড় সংগ্রহের পথে নিয়ে যাচ্ছেন এ দুই ব্যাটসম্যান। এর মধ্যেই ৬৬ রানের জুটি এসেছে তাদের ব্যাট থেকে।

তবে দিনের প্রথম ঘণ্টায় উইকেট থেকে ভালো সহায়তা পেয়েছিলেন জিম্বাবুয়ের তিন পেসার কাইল জার্ভিস, টেন্ডাই চাটারা ও ডোনাল্ড টিরিপানো। তবে টাইগার শিবিরে কোন ধাক্কা দিতে পারেননি। এক কথায় দারুণ ব্যাটিংয়ে স্বস্তি নিয়েই মধ্যাহ্ন বিরতিতে গেলো বাংলাদেশ।

মধ্যাহ্ন বিরতির আগ পর্যন্ত ১২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৩৬৫। মুশফিক ১৩৫ ও রিয়াদ ৩৫ রানে অপরাজিত আছেন।

এর আগে প্রথম দিনে বাংলাদেশ ৯০ ওভারে ৩০৩ রান করেছিল, যাতে মুমিনুল ১৬১ রানের চমৎকার একটি ইনিংস খেলেন। এটি তাঁর ক্যারিয়ারের সপ্তম টেস্ট শতক। আর ষষ্ঠ সেঞ্চুরি করে মুশফিক ছিলেন ১১১ রানে অপরাজিত।

চতুর্থ উইকেট জুটিতে দুজনে মিলে গড়েছেন একটি দারুণ রেকর্ড । মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সর্বোচ্চ রানের জুটি গড়েছেন। চতুর্থ উইকেটে তাঁরা করেন ২৬৬ রান। এছাড়া এই মাঠে এটি সর্বোচ্চ রানের জুটি। এই ভেন্যুতে এর আগে সর্বোচ্চ জুটি ২০১০ সালে  ভারতের বিপক্ষে। সেবার দ্বিতীয় উইকেটে তামিম ইকবাল ও জুনায়েদ সিদ্দিকী করেছিলেন ২০০ রান। এবার সে রেকর্ডকে ছাড়িয়েছেন তাঁরা।

এর আগে লিটন দাস ৯ ও ইমরুল কায়েস শূন্য রানে সাজঘরে ফেরেন। কোনো রান না নিয়ে আউট হন এই ম্যাচে অভিষেক হওয়া মিঠুনও।

(দ্বিতীয় দিনের লাঞ্চ পর্যন্ত)

বাংলাদেশ প্রথম ইনিংস: ৩৬৫/৫ (১২০ ওভার) (লিটন ৯, ইমরুল ০, মুমিনুল ১৬১, মিঠুন ০, মুশফিক  ব্যাটিং ১৩৫* , তাইজুল ৪, মাহমুদউল্লাহ ব্যাটিং ৩৫* ; জার্ভিস ৩/৫৬, চাতারা ১/৩৪, টিরিপানো ১/৪৫, রাজা ০/৬৩, উইলিয়ামস ০/৪৮, মাভুটা ০/৯৫, মাসাকাদজা ০/৭)।

আপনার মন্তব্য

আলোচিত