ক্রীড়া প্রতিবেদক

১৬ নভেম্বর, ২০১৮ ১৩:১১

সিলেটে শনিবার থেকে মাঠে গড়াচ্ছে স্কুল ফুটবল লিগ

আগামীকাল শনিবার (১৭ নভেম্বর) থেকে সিলেট জেলা স্টেডিয়ামে শুরু হতে চলেছে স্কুল ফুটবল লিগ। `কে-স্পোর্টস স্কুল ফুটবল লিগ-২০১৮‘তে অংশগ্রহণ করবে সিলেটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) বিকেলে জেলা ক্রীড়া সংস্থার মিলনায়তনে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানান বাফুফের কার্য নির্বাহী সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম।

তিনি বলেন, ১৯৮০-৯০ দশকে মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে স্কুল ফুটবল লিগ নিয়মিত অনুষ্ঠিত হতো। এতে তৃণমূল থেকে অসংখ্য প্রতিভাবান খেলোয়াড় বেরিয়ে আসতো। আমরাও স্কুল ফুটবল লিগ খেলে জেলা ফুটবল লিগে জায়গা করে নিয়েছি। তখনকার সময়ে স্কুল ফুটবল লিগ ছিল জমকালো। এই ফুটবল আসরের মাধ্যমে ফুটবল অঙ্গনের গতির সঞ্চার হবে। এতে করে জাতীয় দলের জন্য নতুন খেলোয়াড় সৃষ্টিতে একটি সুদীর্ঘ পাইপ লাইন তৈরি হবে।

তৃণমূল পর্যায় থেকে প্রতিভাবান ফুটবল খেলোয়াড় তৈরির পরিকল্পনা সফল করতে হলে স্কুল ফুটবল লিগ প্রতিযোগিতা একটি গুরুত্বপূর্ণ প্লাটফরম বলে মন্তব্য করেন  মাহি উদ্দিন আহমদ সেলিম।

আর সেই ধারা তৈরি করতে জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ফুটবল এসোসিয়েশনের পাশাপাশি কে-স্পোর্টস স্পন্সর হিসেবে এগিয়ে এসেছে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে জেলা ক্রীড়া সংস্থার অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত