ক্রীড়া প্রতিবেদক

২৪ নভেম্বর, ২০১৮ ১২:৪২

বোথামকে ছাড়িয়ে ডাবলে দ্রুততম বিশ্বরেকর্ড সাকিবের

মাইলফলকটা ছিল হাতছোঁয়া দূরত্বে। চোটের কারণে দলের বাইরে না থাকলে হয়ত জিম্বাবুয়ে সিরিজেই তা করে ফেলতেন সাকিব আল হাসান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নেমেই আর অপেক্ষাটা রাখেননি। প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে দুইশ উইকেট নিয়েছেন, ব্যাটে সাড়ে তিন হাজার রান ছাড়িয়েছিলেন আগেই। এতে করে সাড়ে তিন হাজার আর দু’শো উইকেট নেওয়ার রেকর্ডে ইংলিশ অলরাউন্ডার ইয়ান বোথামকে ছাপিয়ে সবচেয়ে দ্রুততম এখন সাকিব।

প্রথম ইনিংসে তিন উইকেট নিয়ে এই রেকর্ডের একদম কিনারেই ছিলেন। দ্বিতীয় ইনিংসে নিজের দ্বিতীয় ওভারেই উইকেট নিয়ে ঢুকে যান আরও এক মাইলফলকে।

২০৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা ওয়েস্ট ইন্ডিজের ইনিংসে প্রথম আঘাতেই আসে সাকিবের দু’শো উইকেট। কিরন পাওয়েল এগিয়ে এসে মারতে গিয়েছিলেন সাকিবকে। কিন্তু বলের লাইন মিস করে তিনি হয়েছেন হয়েছেন স্টাম্পিং। পরের ওভারেই শাই হোপকে উইকেটের পেছনে ক্যাচ বানিয়ে নেন আরেকটি। ঘুরতে থাকা পিচে সাকিব হয়ত পাবেন আরও উইকেট।

চোট কাটিয়ে ফিরে বল হাতে নিয়েই আগের দিন সাফল্য পান বাংলাদেশ অধিনায়ক। নিজের প্রথম বলেই বোল্ড করে দেন শাই হোপকে। ওই ওভারের শেষ বলে ফিরিয়ে দেন ক্রেগ ব্র্যাথওয়েটকেও। ওই ওভারে তার বলে মুশফিক আর খানিক পর মোস্তাফিজুর রহমান ক্যাচ ফেলে না দিলেই আগের দিনই দু’শো উইকেট স্পর্শ করে ফেলতেন তিনি।

   
   

 

আপনার মন্তব্য

আলোচিত