ক্রীড়া প্রতিবেদক

১৫ জানুয়ারি, ২০১৯ ১৭:১৬

সিলেট এসে জয়ের মুখ দেখলো খুলনা

সিলেট পর্বের প্রথম ম্যাচ ও নিজের পঞ্চম ম্যাচে এসে জয়ের মুখ দেখলো খুলনা। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রাজশাহী কিংসকে ২৫ রানে হারায় খুলনা টাইটান্স।

এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১৫তম ম্যাচের টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন খুলনা টাইটান্সের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।

প্রথমে ব্যাট করতে নেমে দুই ওপেনারের শুরুটাও খুব বেশি উজ্জ্বল ছিলো না রাজশাহীর। ১ চার আর ১ ছক্কায় দ্বিতীয় ওভারে উদানার বলে ফিরে যান ওপেনার জহুরুল। জুনায়েদ সিদ্দিকও বিদায় নেন একই ধারা মেনে। এক চার আর ১ ছক্কায় দলীয় ৩৭ রানে বিদায় নেন। আজকের ম্যাচে খেলতে নামা ডেভিড মালান নেমে দলের প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছেন। ৯ বলে ফিরে যান ৬ রান করে। তাতে সিলেটের ব্যাটিং পিচে পাওয়ার প্লের খুব একটা ফায়দা নিতে পারেনি টাইটানস।

ব্যাটসম্যানদের বড় ইনিংস না খেলার ব্যর্থতা বজায় ছিলো এরপরেও। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ৯ রানে ফিরে গেছেন আরাফাত সানির বলে ক্যাচ দিয়ে। শান্ত দুর্ভাগ্যের শিকার হয়ে বিদায় নেন রান আউটে।

বিপদে পড়ে যাওয়া খুলনার রানের চাকা সচল রাখতে দায়িত্ব পড়ে কার্লোস ব্র্যাথওয়েটের ওপর। কিন্তু আরাফাত সানির বলে এলবিডাব্লিউ হয়ে তিনিও বিদায় নিয়েছেন মাত্র ৮ রান করে।  খুলনার ধীর গতির ব্যাটিংয়ে সর্বোচ্চ স্কোরটা ছিলো শুধু আরিফুল হকের। ২৭ বলে ২৬ রান করে ফেরেন তিনি। ডেভিড উইজ তার আগে ফিরে গেছেন ১৩ রানের মামুলি ইনিংস খেলে।

ব্যাটসম্যানরা লম্বা ইনিংস খেলতে না পারায় খুলনা শেষ পর্যন্ত সংগ্রহ করতে পারে ৯ উইকেটে ১২৮ রান।  রাজশাহীর পক্ষে দুটি করে উইকেট নেন ইসুরু উদানা, মেহেদী হাসান মিরাজ, ও আরাফাত সানি।

এদিন খুলনার দেওয়া ১২৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় রাজশাহী। ইনিংসের চতুর্থ বলেই ফিরে যান ওপেনার এভিন লুইস (০)। এতিন নম্বরে নেমে অধিনায়ক মেহেদী হাসান মিরাজ খেলতে থাকেন দারুণ মারমুখী শট।

কিন্তু দলীয় ৩১ রানে অন্য ওপেনার মুমিনুল হক (৭) মাহমুদউল্লাহর এলবিডাব্লুর ফাঁদে পড়লে হঠাৎ ধস নামে রাজশাহীর ইনিংসে। পরপর ফিরে যান মিরাজ ও সৌম্য সরকারও। দুইজনই শিকার হন তাইজুল ইসলামের। বা হাতি এই স্পিনারের বলে আউট হওয়ার আগে ১৬ বলে ২৩ রান করেছেন রাজশাহীর অধিনায়ক। এটিই তার দলের সর্বোচ্চ ইনিংস। আর তাইজুলকে তুলে মারতে গিয়ে কার্লোর ব্র্যাথওয়েটের হাতে ধরা পড়েন সৌম্য (২)।

এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি রাজশাহী। নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে তারা। রাজশাহীর হয়ে ক্রিশ্চিয়ান জঙ্কার ১৫, রায়ান টেন ডোশেট ১৩, আরাফাত সানি ১৫ ও কামরুল ইসলাম রাব্বি ১৩ রান করেছেন।

খুলনার হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন জুনাইদ খান ও তাইজুল ইসলাম। এছাড়া মাহমুদউল্লাহ নিয়েছেন দুই উইকেট।

আপনার মন্তব্য

আলোচিত