স্পোর্টস ডেস্ক

২৫ জানুয়ারি, ২০১৯ ২২:২৫

কাপালীর নেতৃত্বে জয়ে ফিরল সিক্সার্স

ডেভিড ওয়ার্নার ইনজুরির কারণে অস্ট্রেলিয়ার ফিরে যাওয়ার সবাইকে অবাক করে দিয়ে পাকিস্তানি পেসবোলার সোহেল তানভীরকে অধিনায়ক করেছিল সিলেট সিক্সার্স। দলটির এই সিদ্ধান্ত ভুল প্রমাণে সময় লাগেনি; খুলনা টাইটান্সের বিপক্ষে ওই ম্যাচে ব্যাট-বল আর নেতৃত্বে বাজে পারফরম্যান্স আর সতীর্থদের ব্যর্থতার কারণে দলও হারে। আর ঠিক পরেই ম্যাচেই সোহেল তানভীরের বদলে অলক কাপালীকে অধিনায়ক করে সিলেট সিক্সার্স। এই সিদ্ধান্তে পালটে যায় সিলেট, রাজশাহী কিংসের বিপক্ষে জয়ের ধারায় ফেরে তারা।

পয়েন্ট টেবিলের তলানিতে থাকা সিলেট সিক্সার্স আসরে তাদের তৃতীয় জয় পেয়েছে। ছয় থেকে খুলনার কাছে হেরে সাতে নেমে গিয়েছিল সিক্সার্স, এই জয়ে আবার ছয়ে উঠল তারা। আসরে প্লে অফে যাওয়ার সুযোগ তাদের খুবই কম। তবে লড়াইয়ে থাকা দলগুলোকে বিপাকে ফেলতে তাদের এমন জয়ই যথেষ্ট। শুক্রবার যেমন চট্টগ্রামে ৭৬ রানের বড় ব্যবধানে উড়িয়ে দিয়েছে রাজশাহীকে।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরুতে রাজশাহীর বিপক্ষে ব্যাট করতে নামে সিলেট। প্রথমে সাব্বির ফিরে গেলেনও লিটন দাস এবং জেসন রয়ের ব্যাটে ভালো জুটি পায় সিলেট। লিটন ফেরেন ১৩ বলে ২৪ রান করে। আর রয় প্রথম ম্যাচ খেলতে নেমে করেন ২৮ বলে ৪৩ রান। পরের আফিফ ২৮ রান, পুরান ১৯ রান করে করেন। শেষটায় অলক কাপালীর ১৬ এবং তানভির সোহেলের ২৩ রানের ওপর ভর করে ১৮০ রান তোলে সিলেট।

জবাবে শুরু থেকেই উইকেট হারাতে থাকে রাজশাহী। তা আর থামেনি। দলের ৩ রানের মাথায় ফেরেন আগের দুই ম্যাচে ভালো করা লাউরি ইভান্স। এরপর মমিনুল, ডেসকটে, ফজলে রাব্বিরা একে একে সাজঘরে ফেরেন। রাজশাহীর হয়ে ফজলে রাব্বি কেবল ৪১ বলে ৫০ রান করেন। একটি ছয় এবং ছয়টি চারের মার মারেন তিনি। রাজশাহীর আর কেউ ২০ রানের ঘরে ঢুকতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ জাকির হোসেনের ১৬ রান। দলের ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১০ বল থাকতে ১০৪ রানে থামে রাজশাহীর ইনিংস।

সিলেটের হয়ে সোহেল তানভির ৪ ওভারে ১৭ রান খরচা করে ৩ উইকেট নেন। মোহাম্মদ নওয়াজ তার ৪ ওভারে ২২ রান দিয়ে তুলে নেন ৩ উইকেট। এছাড়া লেগ স্পিনার অলক কাপালি ১৪ বল করে ১৫ রান দিয়ে নেন ২ উইকেট। রাজশাহীর হয়ে মোস্তাফিজ পান ২ উইকেট।

আপনার মন্তব্য

আলোচিত