স্পোর্টস ডেস্ক

০২ ফেব্রুয়ারি , ২০১৯ ১৯:৫৩

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে অনিশ্চিত তাসকিন

বিপিএলের নিজেদের শেষ ম্যাচে চোটে পড়ে নিউজিল্যান্ড সফরে শঙ্কায় পড়েছেন পেসার তাসকিন আহমেদ। গোড়ালির চোটে পড়া এই পেসারকে ওয়ানডে সিরিজে পাওয়ার সম্ভাবনা নেই, টেস্ট সিরিজে খেলতে পারবেন কিনা, অনিশ্চয়তাও আছে তা নিয়েও।

শুক্রবার চট্টগ্রাম ভাইকিংসের বিপক্ষে সিলেট সিক্সার্সের হয়ে দুই ওভার বল করে ফিল্ডিংয়ে চোট পান তাসকিন। এরপর তাকে নেওয়া হয় হাসপাতালে।

খেলার ১০ম ওভারে অলক কাপালীর করা চতুর্থ বল মোসাদ্দেক হোসেন লং অন দিয়ে উড়ান। নিশ্চিত ভাবে ছক্কার দিকে যাওয়া ওই বলে ফ্লাইট বুঝতে ভুল করে পেছনে সরে লাইনের উপর পড়ে যান তাসকিন। তাৎক্ষণিকভাবে রাতেই করা হয় এক্স-রে। সকালে এমআরআই করানোর পর প্রাথমিকভাবে যা জানা গেল তাতে দুঃসংবাদ শুনতে হচ্ছে অনেকদিন পর দলে ফেরা এই পেসারকে।

বিসিবির চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী বলেন,  ‘এমআরআই’র রিপোর্ট কাল পাওয়া যাবে। রিপোর্ট পেলে বলতে পারব তাকে কতদিন বাইরে থাকতে হবে।’ তিনি জানান, এই অবস্থায় নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে তাসকিনের খেলার সম্ভাবনা আসলে নেই।

তাসকিনের চোট গুরুতর বলে জানান বোর্ড প্রধান নাজমুল হাসানও, ‘সে ব্যথা পেয়েছে। ব্যথাটা দেখে মনে হয়েছে গুরুতর। আজ এমআরআই করার কথা। রিপোর্ট পেলে বোঝা যাবে কতদিন তাকে বিশ্রামে থাকতে হবে।’

জানা গেছে, এই চোটে অন্তত তিন-চার সপ্তাহের জন্য বিশ্রামে থাকতে হবে তাসকিনকে। নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ১৩ ফেব্রুয়ারি। শেষ হবে ২০ ফেব্রুয়ারি। সেক্ষেত্রে ওয়ানডে সিরিজের পুরোটা সময়ই বিশ্রামে থাকতে হচ্ছে তাসকিনকে।

২০১৭ সালে সর্বশেষ চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলেছিলেন তাসকিন। এরপর থেকেই চোট ও ফর্মহীনতা মিলিয়ে ছিলেন জাতীয় দলের বাইরে। এবার বিপিএলে আলো কেড়ে জায়গা করে নেন নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট দলে।

এবার বিপিএলে ১২ ম্যাচ খেলে সর্বোচ্চ ২২ উইকেট পান তাসকিন। অনেকদিন পর ছন্দে ফেরায় জাতীয় দলের হয়েও ভালো করার আশায় ছিলেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত