স্পোর্টস ডেস্ক

১৬ মার্চ, ২০১৯ ২৩:৩৭

নিরাপদে দেশে ফিরেছে ক্রিকেট দল

নিউজিল্যান্ড থেকে নিরাপদে দেশে ফিরেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। শনিবার (১৬ মার্চ) রাত ১০.৪২ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে ঢাকা হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছায় টিম বাংলাদেশ।

বিমানবন্দরে নেমে ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ বলেছেন, 'বিপর্যয়ের মধ্যে দেশে ফিরতে পারছি এজন্য নিজেদের ভাগ্যবান মনে করছি।'

শুক্রবার (১৫ মার্চ) জুমার নামাজের সময় ক্রাইস্টচার্চে দুটি মসজিদে বন্দুকধারীর গুলিতে নিহত হন ৪৯ জন। আহত হন আরো ৪৮ জন। হ্যাগলি ওভালের খুব কাছের নূর মসজিদেই ঘটেছে হতাহতের সবচেয়ে বড় ঘটনাটি। যেখানে জুমার নামাজ আদায় করার কথা ছিল বাংলাদেশ দলের। মিনিট পাঁচেকের জন্য হামলার শিকার হওয়া থেকে বেঁচে যান তামিম-মুশফিকরা।

ওই সময় ক্রিকেটারদের সঙ্গে থাকা দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট পরে ঘটনার বর্ণনায় বলেছিলেন, ‘মসজিদ আমরা বাস থেকেই দেখতে পাচ্ছিলাম। আমরা হয়তো ৫০ গজ দূরে ছিলাম। আর যদি ৩-৪ মিনিট আগে চলে আসতাম; তাহলে আমরা মসজিদেই হয়তো থাকতাম। হয়তো বিশাল, ভয়ানক একটা ঘটনা ঘটে যেতে পারত।’

৮-১০ মিনিট বাসে বসে থাকার পর নেমে হ্যাগলি পার্কের ভেতর দিয়ে হেঁটে মাঠে ফিরে ড্রেসিংরুমে ঘণ্টা দুয়েক অবরুদ্ধ অবস্থায় থাকেন তারা। এরপর ফেরেন হোটেলে। বাসে চড়ার আগে অধিনায়ক মাহমুদউল্লাহর সংবাদ সম্মেলন একটু দেরিতে শেষ হওয়ায় এবং সেখানে পৌঁছার পর একজন নারী মসজিদের ভেতরে গোলাগুলি চলছে জানিয়ে আর সামনে না এগোনোর আহ্বান জানানোয় রক্ষা পায় দল।

আজ যেখানে বাংলাদেশ সময় ভোর চারটায় শুরু হওয়ার কথা ছিল শেষ টেস্ট, এর ঘণ্টা খানেক পরই দেশে ফেরার বিমান ধরতে হয় তামিমদের। যদিও পুরো দল একসঙ্গে দেশে ফিরতে পারবে কি না, তা নিয়ে প্রথমে সংশয় ছিল। শেষ পর্যন্ত একই ফ্লাইটের টিকিট পেয়ে সবাই একসঙ্গেই দেশে ফিরলেন।

নিরাপদে দেশে ফিরে আসলেও ক্রাইস্টচার্চের ঘটনায় ক্রিকেটারদের যে মানসিক ধাক্কা লেগেছে, সেটা কাটিয়ে উঠতে সময় লাগবে বেশ।

আপনার মন্তব্য

আলোচিত